ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রাসেলসে সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, জুন ২১, ২০১৭
ব্রাসেলসে সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত

ঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস সেন্ট্রাল স্টেশনে সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। এ হামলাকারী বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করলেও পুলিশের সতর্ক তৎপরতার কারণে তার হামলার উদ্যোগ সফল হয়নি। 

বেলজিয়াম কর্তৃপক্ষ এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে। দেশটির সন্ত্রাস দমন পুলিশ হামলাকারীর পরিচয় শনাক্ত ও ঘটনা তদন্তে কাজ করছে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানা গেছে।  

বেলজিয়ামের আইনজীবী এরিক ভেন দের সিপ্ট সাংবাদিকদের জানান, আমরা মনে করি এটা সন্ত্রাসী হামলা। ছোট ধরনের বিস্ফোরণ ঘটানোর চেষ্টাকালে হামলাক‍ারী স্লোগান দিয়েছিল বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

যদিও হামলায় কেউ আহত হয়নি কিন্তু ছোট ধরেনর ডিভাইস বিস্ফোরেণর কারণে স্টেশনে ধোঁয়া ছড়ানোর যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গত বছর এ শহরে ইসলামিক স্টেটের হামলা এবং সম্প্রতি বৃটেন ও ফ্রান্সে হামলা এক ধরনের আতঙ্কের পরিবেশ তৈরি করেছে।  

পুলিশ স্টেশন এলাকা ও আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ রেখেছে এবং ঐতিহ্যবাহী গ্রান্ড প্লেসের পর্যটকদের নিরাপদে সরিয়ে নিয়েছে। বেলজিয়ামের রাজধানীতে ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নের সদরদপ্তর রয়েছে সেখানে।  

২০১৫ সালের নভেম্বরে ব্রাসেলস কেন্দ্রিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট প্যারিসে হামলা চালিয়ে ১৩০ জন লোককে হত্যা করে। এর চারমাস পর আইএস সহযোগীরা ব্রাসেলস বিমান বন্দর ও সাবওয়ে স্টেশনে হামলা চালালে ৩২ জনকে নিহত করে। এরপর থেকেই সেখানে সর্বোচ্চ সতর্কতা জারি রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুন ২১, ২০১৭
জিওয়াই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ