[x]
[x]
ঢাকা, শনিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৪, ০৯ ডিসেম্বর ২০১৭

bangla news

সব মুসলিমকে মেরে ফেলার হুমকি দেয় লন্ডনের হামলাকারী   

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ১২:২৯:৫৪ পিএম
হামলার পর আহতদের সরিয়ে নেয়া হচ্ছে ;ছবি-সংগৃহীত

হামলার পর আহতদের সরিয়ে নেয়া হচ্ছে ;ছবি-সংগৃহীত

ঢাকা: মসজিদের সামনে পথচারীদের গায়ে ভ্যান উঠিয়ে দেয়ার পর গাড়ি থেকে নেমে সব মুসলিমকে মেরে ফেলার হুমকি দেয় হামলাকারী। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।

স্থানীয় সময় রোববার (জুন ১৯) রাতে লন্ডনের ফিনসবারি পার্ক এলাকায় অবস্থিত একটি মসজিদের সামনের রাস্তায় পথচারীদের উপর চলন্ত গাড়ি উঠিয়ে দেয়া হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও আট জন। লন্ডন ব্রিজ এলাকায় হামলার রেশ কাটতে না কাটতেই রোববার রাতে ফিনসবারি পার্কের ওই মসজিদের সামনে এই হামলার ঘটনা ঘটে।

লন্ডন পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, রাতে সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদের কাছে পথচারীদের উপর দ্রুত গতির একটি ভ্যান উঠিয়ে দেয় হামলাকারী।

নামাজের পর মুসল্লিরা যখন মসজিদ থেকে বের হয়ে আসছিলেন তখন এ হামলা ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ভ্যানচাপায় হতাহত লোকজনকে মাটিতে পড়ে থাকতে দেখা যায়। এ সময় হামলাকারী ভ্যান থেকে নেমে এসে মুসলমানদের হত্যার হুমকি দিচ্ছিলো বলে সংবাদমাধ্যমকে জানান প্রত্যক্ষদর্শীরা।

এ সময় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে সেখানে উপস্থিত হন পুলিশ ও উদ্ধারকারীরা।এদিকে হামলার ঘটনাকে ‘সন্ত্রাসবাদ’ হিসেবে উল্লেখ করেছেন ফিনসবারি পার্ক মসজিদের চেয়ারম্যান মোহাম্মদ কোজবার।

স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন রমজান ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মোহাম্মদ শফিক এ ঘটনাকে সন্ত্রাসী হামলা দাবি করে বলেন, আমরা মুসল্লিদের উপর এ ধরনের কাণ্ডজ্ঞানহীন বর্বর ও জঘন্য হামলার তীব্র নিন্দা জানাই।

মুসলিম কাউন্সিল অব ব্রিটেন বলেছে, হামলাকারী উদ্দেশ্যমূলক ভাবেই মসজিদ থেকে বের হওয়া মুসল্লিদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দিয়েছে। ‘ইসলামফোবিয়া’ থেকেই এ ঘটনা ঘটেছে দাবি করে ব্রিটেনের মসজিদগুলোতে আরও নিরাপত্তার দাবি জানিয়েছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন।

হামলার পর জরুরি বৈঠক ডেকেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। একই সঙ্গে তিনি এ ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন। এই হামলাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা বিবেচনা করে পুলিশ তদন্ত করছে বলে জানান তিনি।

হামলার ঘটনার পর লন্ডনে রমজান পালনকারীদের নিরাপত্তায় ব্যবস্থা নেয়া হয়েছে উল্লেখ করে সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান।

* লন্ডনে ফের পথচারীদের উপর গাড়ি হামলা, প্রাণহানির শঙ্কা

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa