ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডনে ফের পথচারীদের উপর গাড়ি হামলা, প্রাণহানির শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
 লন্ডনে ফের পথচারীদের উপর গাড়ি হামলা, প্রাণহানির শঙ্কা ছবি: সংগৃহীত

 ঢাকা: লন্ডন ব্রিজ এলাকায় হামলার রেশ কাটতে না কাটতেই এবার হামলা হলো ফিনসবারি পার্কে। একটি মসজিদের সামনের ফুটপাতে পথচারীদের উপর গাড়ি তুলে দেয় হামলাকারী। এ ঘটনায় হতাহত হন বেশ কয়েকজন। কমপক্ষে দুই জন নিহত হওয়ার খবর দিয়েছে ব্রিটেনের কোনো কোনো সংবাদমাধ্যম। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, স্থানীয় সময় রোববার দিবাগত সন্ধ্যায় সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদের কাছে পথচারীদের ওপর দ্রুত গতির একটি ভ্যান উঠিয়ে দেয় হামলাকারীরা।

রোজার পর ইফতারি ও নামাজর পর মুসল্লিরা যখন মসজিদ থেকে বের হয়ে আসছিলেন তখন এ হামলা ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

হামলার আহত লোকজনকে মাটিতে পড়ে থাকতে দেখা যায়। এ সময় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে সেখানে উপস্থিত হন পুলিশ ও উদ্ধারকারীরা।

এ হামলার ঘটনাকে ‘সন্ত্রাসবাদ’ হিসেবে উল্লেখ করেছেন ফিনসবারি পার্ক মসজিদের চেয়ারম্যান মোহাম্মদ কোজবার।

স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন রমজান ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মোহাম্মদ শফিক এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করে বলেন, আমরা মুসল্লিদের উপর এ ধরনের কাণ্ডজ্ঞানহীন বর্বর ও জঘন্য হামলার তীব্র নিন্দা জানাই।

এ ঘটনাকে উদ্দেশ্য প্রণোদিত সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করে তিনি ঘটনাকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করেন।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ এ ঘটনাকে বড় হামলা হিসেবে উল্লেখ করে জানিয়েছে এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এছাড়া হামলায় বেশ কয়েকজন আহত হয়েছে বলেও জানানো হয় লন্ডন পুলিশের বিবৃতিতে।

বাংলাদেশ সময়: ০৭১৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
বিএসকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ