[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ কার্তিক ১৪২৪, ১৪ নভেম্বর ২০১৭

bangla news

পর্তুগালে ভয়াবহ দাবানলে নিহত ৪৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৮ ২:০৫:৩০ পিএম
ভয়াবহ দাবানল

ভয়াবহ দাবানল

পর্তুগালের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি জঙ্গলে ভয়াবহ দাবানলে অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে। দাবানল কবলিত পেদ্রোগাও গ্রান্দ এলাকা থেকে সরে যাওয়ার সময় তাদের মৃত্যু হয়। বেশিরভাগই প্রাণ হারিয়েছেন গাড়িতে পুড়ে।

শনিবার (১৭ জুন) রাতে ছড়িয়ে পড়া এ দাবানল রোববার (১৮ জুন) আরও ভয়াবহ আকার ধারণ করেছে। পর্তুগালের প্রধানমন্ত্রী অন্তোনিও কস্তার বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, দাবানলে আরও অন্তত ৫৯ জন দগ্ধ বা আহত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন বেশ কিছু দমকলকর্মীও।

প্রধানমন্ত্রী কস্তা সংবাদমাধ্যমকে বলেছেন, সাম্প্রতিক বছরগুলোতে এটিই সবচেয়ে বড় ট্র্যাজেডি। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির স্বরাষ্ট্র সচিব হোর্হে গোমেস সংবাদমাধ্যমকে জানান, ৬০ এলাকায় দাবানল ছড়িয়ে পড়ায় এটাকে সহসা নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে বলে মনে হচ্ছে না। দেশজুড়ে ১৭০০ দমকলকর্মী কাজ করছেন।

কীভাবে দাবানলের শুরু হয়েছে তা জানা না গেলেও ধারণা করা হচ্ছে, বজ্রপাত থেকেই এটি ছড়িয়েছে। ভয়াবহ এই দাবানল নিয়ন্ত্রণে দু’টি পানি নিক্ষেপকারী প্লেন পাঠিয়েছে প্রতিবেশী স্পেন।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa