[x]
[x]
ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

ইসরায়েলে প্রথমবারের মতো ‘হামলা’র দাবি আইএসের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৭ ৪:০৯:৩৭ পিএম
ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর এক নারী সদস্য

ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর এক নারী সদস্য

ইসরায়েলে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক নারী পুলিশ নিহত হয়েছেন। এটিকে নিজেদের ‘যোদ্ধা’র ‍হামলা বলে দাবি করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী সংগঠন আইএস। আরব বসন্তের প্রেক্ষাপটে আইএস গজিয়ে ওঠার পর এই প্রথম ইসরায়েলে হামলার দাবি করা হলো।

শুক্রবার (১৬ জুন) বিকেলে পূর্ব জেরুসালেমের দামেস্ক ফটকে ওই নারী পুলিশকে ছুরিকাঘাত করে তিন ব্যক্তি। ইসরায়েলি পুলিশের দাবি, সেই তিনজন ফিলিস্তিনি সংগঠন হামাসের সদস্য। পরে তারাও পুলিশের গুলিতে নিহত হয়।

কিন্তু শনিবার (১৭ জুন) আইএসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ওই হামলাটি তাদের যোদ্ধারাই চালিয়েছে। আইএস তাদের বিবৃতিতে জানায়, ইহুদিদের সমাগমস্থল দেখেই হামলা চালিয়েছে যোদ্ধারা। আর এটিই শেষ হামলা নয় জেরুসালেমে।

ইসরায়েলি সংবাদমাধ্যম বলছে, রমজানের রাতে হাজারো মুসল্লি পবিত্র আল-আকসা মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় হামলাটি চালায় দুর্বৃত্তরা। এ বিষয়ে হামাসও বলেছে, তাদের লোকেরাই ইসরায়েলি বাহিনীকে শায়েস্তা করতে হামলাটি চালিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
জিওয়াই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa