ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ত্রুটিপূর্ণ ফ্রিজ থেকে লন্ডনের বহুতল ভবনে আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
ত্রুটিপূর্ণ ফ্রিজ থেকে লন্ডনের বহুতল ভবনে আগুন আগুনে পুড়ছে লন্ডনের বহুতল ভবন, বহু হতাহতের আশঙ্কা

ভয়াবহ অগ্নিকাণ্ডে কঙ্কালসার হয়ে যেকোনো মুহূর্তে ধসে পড়ার প্রহর গুনতে থাকা লন্ডনের বহুতল ভবনটির অগ্নিকাণ্ডের পেছেন ত্রুটিপূর্ণ রেফ্রিজারেটর দায়ী বলে জানিয়েছেন প্রতিবেশীরা।

সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। তবে তাদের কোনো পরিচয় জানানো হয়নি।

 

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় ‘বেশ কয়েকজন হতাহতের’ আশঙ্কা করেছে কর্তৃপক্ষ। যদিও সংবাদমাধ্যমগুলো এখন পর্যন্ত ৪০ জন আহতের তথ্য জানিয়েছে।

অন্যদিকে ভবনটি থেকে উদ্ধারকৃতরা ভেতরে লোকজন আটকা রয়েছেন বলে উদ্ধারকর্মীদের জানিয়েছেন। অনেকে আটকাপড়া আত্মীয়-স্বজনের জন্য নিচ থেকে চিৎকার করছেন।

আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ায় ফায়ার সার্ভিস কর্মীদের ব্যর্থতা উল্লেখ করে কেউ কেউ টুইটে বলছেন, ২০১৭ সালে এসে এটি কিভাবে সম্ভব? তাও লন্ডনে, তৃতীয় কোনো দেশে নয়! কেউ কেউ ফায়ার কর্মীদের পেশাদারিত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন।  

স্থানীয় সময় মঙ্গলবার রাতে উত্তর কিংসটনের ল্যানচেস্টারের ‘গ্রিনফেল টাওয়ারে’ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। রাত সোয়া ১টা নাগাদ আগুনের খবর পেয়ে দ্রুত উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে হাজির হয়ে আটকাপড়াদের উদ্ধারে তৎপরতা শুরু করেন।  

লন্ডন ফ্রায়ার ব্রিগেডের সহকারী কমিশনার ডেন ড্যালি জানান, আগুন নির্বাপনে ফায়ারকর্মীদের বেশ বেগ পেতে হচ্ছে। তারা মুখে ও শরীরে মাস্ক বেঁধে ভবনের ভেতরে প্রবেশের চেষ্টা করছেন। এটি ভয়াবহ ‍ অগ্নিকাণ্ড। এ বিষয়ে বিশেষজ্ঞাদের তলব করা হয়েছে। খোলা হয়েছে জরুরি তথ্যকেন্দ্র।

ভবনের পাশ্ববর্তী বাসিন্দা অভিনেতা ও লেখক টিম ডাওনি বলেছেন, পুরো ভবন আগুনের কব্জায়। এটি শেষ, ধসে পড়া সময়ের ব্যাপার মাত্র।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (১৩ জুন) রাত ১টা ১৬ মিনিটের দিকে ওই ভবনের একটি ফ্ল্যাট থেকে আগুনের খবর জানানো হয়। ১৯৭৪ সালে নির্মিত ভবনটির বাসিন্দাদের এক বছর আগে অগ্নি নির্বাপন ব্যবস্থা জোরদারের বিষয়ে সর্তক করা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ