ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডনে ২৪তলা ভবনে ভয়াবহ আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
লন্ডনে ২৪তলা ভবনে ভয়াবহ আগুন নেত্রকোনায় কলেজছাত্রীর আত্মহত্যা

লন্ডনে একটি ২৪তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে দুই শতাধিক ফায়ারকর্মী কাজ করছেন বলে দেশটির অগ্নি নির্বাপক সংস্থা জানিয়েছে। এতে ভবনের একপাশ ধসে পড়ার খবরও বলা হচ্ছে।

উত্তর কিংসটনের ল্যানচেস্টারের একটি ভবনে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকজন আটকা পড়েছেন বলে জানা গেছে। যদিও উদ্ধারকর্মীরা আটকাপড়াদের বের করে আনতে তৎপরতা অব্যাহত রেখেছেন।

এদিকে সামাজিক মাধ্যমে অনেকে অগ্নিকাণ্ডের ছবি পোস্ট করেছেন। যাতে আগুনের লেলিহান শিখার সঙ্গে আকাশে কালো ধোঁয়া উড়তে দেখা যাচ্ছে। বহুতল ভবনটির দ্বিতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়। তবে কিভাবে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।  

লন্ডন ফ্রায়ার ব্রিগেডের সহকারী কমিশনার ডেন ড্যালি জানান, আগুন নির্বাপনে ফায়ারকর্মীদের বেশ বেগ পেতে হচ্ছে। তারা মুখে ও শরীরে মাস্ক বেঁধে ভবনের ভেতরে প্রবেশের চেষ্টা করছেন। এটি ভয়াবহ ‍অগ্নিকাণ্ড। এ বিষয়ে বিশেষজ্ঞাদের তলব করা হয়েছে।

ভবনের পাশ্ববর্তী বাসিন্দা অভিনেতা ও লেখক টিম ডাওনি বলেছেন, পুরো ভবন আগুনের কব্জায়। এটি শেষ, ধসে পড়া সময়ের ব্যাপার মাত্র।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (১৩ জুন) রাত ১টা ১৬ মিনিটের দিকে ওই ভবনের একটি ফ্ল্যাট থেকে আগুনের খবর জানানো হয়। ১৯৭৪ সালে নির্মিত ভবনটির বাসিন্দাদের এক বছর আগে অগ্নি নির্বাপন ব্যবস্থা জোরদারের বিষয়ে সর্তক করা হয়েছিলো।

এদিকে কোনো কোনো আন্তর্জাতিক সংবাদমাধ্যম অ্যাম্বুলেন্স কর্মীদের বরাত দিয়ে ১৫ জন আহতের খবর জানিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো ধরনের প্রাণহানির খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, জুন ১৪, ২০১৭/আপডেট: ১১০২ ঘণ্টা
জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ