ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগান সেনার গুলিতে দুই মার্কিন সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জুন ১১, ২০১৭
আফগান সেনার গুলিতে দুই মার্কিন সেনা নিহত আফগান সেনার গুলিতে দুই মার্কিন সেনা নিহত

আফগানিস্তানে স্থানীয় সেনাবাহিনীর এক কমান্ডোর গুলিতে যুক্তরাষ্ট্রের দুই সেনা নিহত হয়েছেন। প্রথমে তালেবানদের বিরুদ্ধে অভিযান চলাকালে ‘ভুলবশত’ মার্কিন বিমান হামলায় ৮ আফগান সেনা নিহত ও বেশ কিছু সৈন্য আহত হওয়ার পর এই গুলি চালানো হয়েছে। 

শনিবার (১০ জুন) দেশটির পূর্বাঞ্চলের নাঙ্গারহার প্রদেশের আচিন জেলায় একটি একটি সামরিক ঘাঁটিতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছে হোয়াইট হাউসও।

 

সংবাদমাধ্যম জানায়, আগের রাতে দক্ষিণাঞ্চলে তালেবানদের ওপর যৌথ অভিযান শুরু করে মার্কিন ও আফগান সামরিক বাহিনী। এসময় ‘ভুলবশত’ মার্কিন বিমান হামলায় আট আফগান সেনা নিহত হয় এবং হতাহত হয় অনেকেই।  

এরপর ওই কমান্ডো সামরিক ঘাঁটিটিতে গিয়ে মার্কিন সৈন্যদের লক্ষ্য করে নির্বিচারে গুলি ছোড়েন। তাতে দুই মার্কিন সেনা নিহত এবং দু’জন আহত হন। পাল্টা গুলিতে হামলাকারী আফগান কমান্ডোও নিহত হন।  

হোয়াইট হাউসের ডেপুটি কমিউনিকেশন ডিরেক্টর রাজ শাহ বলেন, এ পরিস্থিতি সম্পর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে।  

এ ধরনের অর্ন্তঘাতী হামলায় এর আগেও আফগানিস্তানে শান্তি রক্ষায় নিয়োজিত মার্কিন ও ন্যাটো সৈন্য হতাহত হওয়ার নজির রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ১১, ২০১৭
জিইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।