ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

তেহরান হামলার মূল পরিকল্পনাকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, জুন ১১, ২০১৭
তেহরান হামলার মূল পরিকল্পনাকারী নিহত

তেহরানে বুধবারের সন্ত্রাসী হামলার মূল পরিকল্পনাকারী দেশটির নিরাপত্তা রক্ষীদের গুলিতে নিহত হয়েছেন। বুধবার ইরানের পার্লামেন্ট ও আধ্যাত্মিক নেতা আয়াতুল্লাহ খোমেনীর মাজারে হামলায় ১৭ জন নিহত হয়েছিল।

গোয়েন্দা মন্ত্রী মাহমুদ আলাভীর বরাত দিয়ে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, ইরানের পার্লামেন্ট ও আধ্যাত্মিক নেতা আয়াতুল্লাহ খোমেনীর মাজারে হামলার মূল পরিকল্পনাকারী ও কমান্ডার আইনশৃঙ্খলা বাহিনীর হাতে নিহত হয়েছে।

বুধবারের ওই হামলায় চার অস্ত্রধারী দেশটির পার্লামেন্টে এবং আধ্যাত্মিক নেতা আয়াতুল্লাহ খোমেনীর মাজারে আত্মঘাতী হামলা চালায়।

দেশটির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম আইআরআইবি জানিয়েছে, পার্লামেন্টে হামলাকারিদের একজন আইনৃশঙ্খলা বাহিনীর হাতে চতুর্থ তলায় অবরুদ্ধ হবার পর আত্মঘাতী হামলায় নিজেকে উড়িয়ে দেয়।  

জঙ্গিগোষ্ঠী আইএস তেহরানে হামলার দায় স্বীকার করেছে। পার্লামেন্ট ও আধ্যাত্মিক নেতা আয়াতুল্লাহ খোমেনীর মাজারে হামলার ঘটনায় ইতিমধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, জুন ১১, ২০১৭
জিইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।