ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জনপ্রিয়তা হারানোয় টেরিজার পদত্যাগ দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, জুন ৯, ২০১৭
জনপ্রিয়তা হারানোয় টেরিজার পদত্যাগ দাবি জেরেমি করবিন ও টেরিজা মে

আগের চেয়ে জনপ্রিয়তা কমায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে’কে পদত্যাগের আহ্বান জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন।

করবিন তার আসন ইজলিংটন নর্থে পুনরায় নির্বাচিত হয়েছেন। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি বলেন, সরকার গঠনের স্বার্থে টেরিজাকে এখনই সরে আসা উচিত।

কারণ নতুন সরকারকে হতে হবে দেশের মানুষের সত্যিকারের প্রতিনিধিত্বকারী। মানুষ সে জন্যই ভোট দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীই এই নির্বাচন দিয়েছেন, কারণ তিনি জনপ্রিয়তা যাচাই করতে চেয়েছিলেন। কিন্তু জনপ্রিয়তা আগের চেয়ে কমেছে। তিনি ভোট, জনসমর্থন ও আত্মবিশ্বাস সবই হারিয়ে ফেলেছেন।

টেরিজা পদত্যাগ করে সত্যিকারের জনগণের সরকার গঠনে সহায়ক ভূমিকা পালন করবেন এমনটাই আহ্বান জানান এই লেবার নেতা।

যদিও ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি ফলাফলে কিছুটা এগিয়ে তবে দেখা যাচ্ছে গতবারে বিজয়ী হয়েছিলেন এমন ১২ আসনে এবার পারজিত হয়েছেন টেরিজা।

অপরদিকে গতবার হেরে যাওয়া ৩০টি নতুন আসন পেয়ে টেরিজার জনপ্রিয়তা কমেছে এমন দাবি করতেই পারেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন।

করবিন বলেন, আমি খুব গর্বিত। আমাদের জয়গুলো ভবিষ্যতের জন্য প্রত্যাশার।

ফলাফল নিয়ে মেইডেনহেড কাউন্টিতে টেরিজা মে বলেছেন, জয়ের প্রকৃত চিত্র এখনও আসেনি। তবে এখন যেকোনো কিছুর চেয়ে দেশের স্থিতিশীলতা বেশি প্রয়োজনীয়।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জুন ০৯, ২০১৭
এসআইজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।