ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৩৫ হাজার ভোটের বিশাল ব্যবধানে জয়ী রুশনারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, জুন ৯, ২০১৭
৩৫ হাজার ভোটের বিশাল ব্যবধানে জয়ী রুশনারা রুশনারা আলী

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে আবারও বিপুল ভোটে পুনর্নির্বাচিত হয়েছেন বাংলাদেশের রুশনারা আলী। বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন ও বো আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৩৫ হাজারেরও বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ জুন) দিনভর ভোটগ্রহণের পর রাত থেকে নির্বাচনের ফলাফল ঘোষণা হতে থাকে। বাংলাদেশ সময় শুক্রবার (৯ জুন) সকালে জানা যায়, বেথনাল গ্রিন ও বো আসনে ৪২ হাজার ৯৬৯ ভোট পেয়েছেন লেবার পার্টির রাজনীতিক রুশনারা।

এ আসনে রুশনারার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রধানমন্ত্রী টেরিজা মে’র নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টির চারলোট চিরিকো। তিনি পেয়েছেন ৭ হাজার ৫৭৬ ভোট। এ হিসাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৩৫ হাজার ৩৯৩ ভোট বেশি পেয়েছেন বাংলাদেশের এই মেয়ে।

রুশনারা ২০১০ সালে প্রথম বাংলাদেশি হিসেবে যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী হন। তারপরের ২০১৫ সালের নির্বাচনেও তিনি প্রায় ২৫ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন। এবারের এ আগাম নির্বাচনে তার জনপ্রিয়তা আরও বাড়লো বলেই প্রমাণ হলো।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, জুন ০৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।