ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘আত্মসমর্পণ করবো না’, কাতারি পররাষ্ট্রমন্ত্রীর ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুন ৮, ২০১৭
‘আত্মসমর্পণ করবো না’, কাতারি পররাষ্ট্রমন্ত্রীর ঘোষণা কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আব্দুল রহমান আল থানি

ঢাকা: সৌদি জোটের কূটনৈতিক ও অর্থনৈতিক অবরোধের মুখেও নিজেদের নীতি পরিবর্তন না করার ঘোষণা দিয়েছেন কাতারি পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আব্দুল রহমান আল থানি।

বৃহস্পতিবার ( জুন ০৮) রাজধানী দোহায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী আল থানি বলেন, আমরা আত্মসমর্পণ করতে প্রস্তুত নই। আমরা আমাদের পররাষ্ট্রনীতির স্বাধীনতা বিসর্জন দেবো না।

সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতসহ মিশর ও আরও কয়েকটি দেশ কাতারের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে। পাশাপাশি ক্ষুদ্র এই দেশটির উপর আরোপ করেছে অর্থনৈতিক অবরোধ।

কাতারের বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগের পাশাপাশি আঞ্চলিক শত্রু ইরানের সহযোগিতার অভিযোগ এনেছে দেশগুলো।

সৌদি জোটের অবরোধের ব্যাপারে কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাতার প্রয়োজনে সারাজীবন এই অবরোধের মধ্যে থাকবে তারপরও তার নীতির স্বাধীনতা বিসর্জন দেবে না।

এছাড়া প্রতিবেশী দেশগুলোর অবরোধের মুখেও কাতার সরকার তার নাগরিকদের জীবন মান পূর্বের ন্যায় বজায় রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী থানি।

তিনি বলেন, ইরান ইতোমধ্যেই খাদ্য সরবরাহের জন্য তাদের তিনটি বন্দর ব্যবহারের জন্য প্রস্তাব দিয়েছে। তবে আমরা এখনও এই প্রস্তাব গ্রহণ করিনি।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ০৮, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ