ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

জঙ্গি হামলার আশঙ্কায় দিল্লি-মুম্বাইয়ে সর্তকতা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, মে ২৭, ২০১৭
জঙ্গি হামলার আশঙ্কায় দিল্লি-মুম্বাইয়ে সর্তকতা জারি হামলার আশঙ্কায় ভারতের বিভিন্ন স্থানে নিরাপত্তা জোরদার

ভারতের বড় বড় শহরগুলোতে সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থাগুলো। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইবা (এলইটি) দিল্লি ও মুম্বাইয়ের মতো শহর ছাড়াও সীমন্তবর্তী প্রদেশ পাঞ্জাব ও রাজস্থানে হামলা চালাতে পারে। এজন্য সর্তকতা জারি করা হয়েছে। 

গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছে, জঙ্গি সংগঠনটির ২০-২১ জন সদস্য পাকিস্তান থেকে ভারতে প্রবেশ করেছে। তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে ভারতের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) ওই জঙ্গিদের প্রশিক্ষণ দিয়েছে বলে ভারতের গোয়েন্দা সংস্থাগুলো দাবি করেছে।

এদিকে সম্ভাব্য হামলার আশঙ্কায় বড় বড় শহরগুলোর রেলস্টেশন, বিমানবন্দর, পর্যটকদের পছন্দ এমন হোটেল, জনবহুল মার্কেট, ধর্মীয় স্থান, স্টেডিয়ামসহ আশপাশের এলাকায় নজরদারি বাড়ানোর পাশাপাশি সর্তকর্তা জারি করেছে পুলিশ। হামলার মাধ্যমে সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করা জঙ্গি সংগঠনটির লক্ষ্য বলে ধারণা গোয়েন্দাদের।

ভারতীয় গোয়েন্দারা জানান, জঙ্গিরা জনবহুল এলাকায় ছোট আকারে আত্মঘাতী হামলা চালাতে পারে। এজন্য নজরদারির পাশাপাশি ব্যাপকভাবে তল্লাশি চালানোর কথাও বলেছে পুলিশ।  

এর আগে গত মে মাসে মার্কিন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তারা সর্তক করেছিলেন, পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন ভারতে হামলার পরিকল্পনা করছে। একইসঙ্গে সন্ত্রাসবাদ দমনে ব্যর্থ হওয়ায় ইসলামাবাদের সমালোচনাও করা হয় সে সময়।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২৭, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।