ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফেসবুকে রুশনারার ট্রাম্পবিরোধী সেই ভিডিওতে ব্যাপক সাড়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
ফেসবুকে রুশনারার ট্রাম্পবিরোধী সেই ভিডিওতে ব্যাপক সাড়া

ঢাকা: কয়েকটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা সংক্রান্ত প্রেসিডেন্ট ট্রাম্পের জারি করা নির্বাহী আদেশের বিরুদ্ধে ব্রিটিশ পার্লামেন্টে সোচ্চার হয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত লেবার পার্টির এমপি রুশনারা আলী।

গত ফেব্রুয়ারি মাসে হাউজ অব কমন্সে দেয়া বক্তৃতায় ট্রাম্পের এই পদক্ষেপকে বিপজ্জনক এবং বিভক্তিমূলক বলে মন্তব্য করেন রুশনারা আলী।

সেই ভিডিওটি শুক্রবার ( ২৮ এপ্রিল) নিজের ফেসবুক পেজে আপলোড করেন রুশনারা আলী।

আপলোড হওয়ার পরপরই ব্যাপক সাড়া পড়ে ভিডিওটিতে।

ইতোমধ্যেই ১ লাখ ১৫ হাজার জন দেখেছেন ভিডিওটি। পাশাপাশি রুশনারার এই অবস্থানকে সমর্থন করে মন্তব্য করেছেন অসংখ্য মানুষ। বিশেষ করে ব্রিটেন প্রবাসী বাংলাদেশিরা রুশনারার এই অবস্থানকে বিশেষভাবে সমর্থন জানিয়েছেন।  

মূলত প্রেসিডেন্ট ট্রাম্পকে যুক্তরাজ্য সফরে আমন্ত্রণ জানানোর বিরুদ্ধে হাউস অব কমন্সে প্রায় ২০ লাখ ব্রিটিশ নাগরিকের স্বাক্ষর করা একটি দরখাস্তের উপর হওয়ার বিতর্কে অংশ নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন রুশনারা আলী।

ওই দরখাস্তে রুশনারা আলীর নিজ নির্বাচনী এলাকা বেথনাল গ্রিনের ১১ হাজার ৪৭৬ জন ভোটারও স্বাক্ষর করেছিলেন।
হাউস অব কমন্সে দেয়া ওই বক্তব্যে রুশনারা বলেন, এই নির্বাহী আদেশ মুসলিম বিশ্বের পাশাপাশি ব্রিটেন ও ইউরোপের মুসলিম সমাজকে মারাত্মকভাবে নাড়া দিয়েছে। একজন মুসলিম হিসেবে তিনি বিষয়টিতে গভীরভাবে উদ্বিগ্ন । ইতোমধ্যেই এই বিষয়টি দেশে দেশে প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। রাজনৈতিক নেতারা যদি এ বিভক্তি ও বিদ্বেষমূলক অাচরণের বিরুদ্ধে উঠে দাঁড়ানোর সাহস না দেখান তাহলে তা সমাজকে ভুল বার্তা দেবে।

এ সময় তিনি যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর প্রতি বিষয়টিতে প্রতিবাদ জানানোর আহ্বান জানান। পাশাপাশি ব্রিটেনে বসবাসরত মুসলিমদের আশ্বস্ত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।