ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানের ‘জলসীমায়’ ২৩ ভারতীয় জেলে আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
পাকিস্তানের ‘জলসীমায়’ ২৩ ভারতীয় জেলে আটক জেলেদের মাছ ধরার পুরনো ছবি

পাকিস্তানের সামুদ্রিক নিরাপত্তা বাহিনী পিএমএসএ তাদের জলসীমায় ঢুকে পড়া ২৩ ভারতীয় জেলেকে আটক করে নিয়ে গেছে। এই জেলের দল গুজরাট উপকূল থেকে মাছ ধরতে ধরতে পাকিস্তানের জলসীমায় ঢুকে যায়।

বুধবার (২৬ এপ্রিল) চারটি নৌকায় করে আরব সাগরে মাছ ধরার সময় তাদের ধরে নিয়ে যাওয়া হয়। গুজরাটের বন্দরনগরী পোড়বন্দরভিত্তিক জাতীয় মৎস্যকর্মী পরিষদের (এনএফএফ) বরাত দিয়ে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এ খবর দেওয়া হচ্ছে সংবাদমাধ্যমে।

এনএফএফ’র সাধারণ সম্পাদক মনিষ লোড়হারি সাংবাদিকদের বলেন, এই জেলেরা ক’দিন আগে পোড়বন্দর থেকে মাছ ধরার জন্য গভীর সমুদ্রে নামেন। তারা আন্তর্জাতিক সামুদ্রিক সীমান্তরেখায় গেলে সেখান থেকে জলসীমা লঙ্ঘনের অভিযোগে ওই জেলেদের নিয়ে যায় পিএমএসএ।  

লোড়হারি বলেন, আমরা জেনেছি চারটি নৌকায় থাকা ওই ২৩ জেলেকে জাকাউয়ের কাছ থেকে আটক করে করাচিতে নিয়ে যাওয়া হয়েছে বলে শুনেছি।  

এ বিষয়ে পাকিস্তান ও ভারতের শীর্ষ পর্যায়ের কোনো আলাপ শোনা যায়নি। তবে এর আগে এ ধরনের জেলে পাকড়াও ইস্যুর সমাধান হয়েছে দু’পক্ষের সংলাপের মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।