ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আল-কায়েদার বাংলাদেশবিষয়ক প্রধান নিহত!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
আল-কায়েদার বাংলাদেশবিষয়ক প্রধান নিহত!

আল-কায়েদার বাংলাদেশ বিষয়ক প্রধান তারিক ওরফে সোহেল আফগানিস্তানের কান্দাহারে নিহত হয়েছেন। আত্মঘাতী একটি অপারেশনে অংশ নিয়ে তিনি মারা গেছেন বলে আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখার প্রধান অসিম ওমর দাবি করেছেন।

বুধবার (২৬ এপ্রিল) ইন্টারনেটনির্ভ যোগাযোগ অ্যাপ টেলিগ্রামে এক অডিও বার্তায় তারিকে মৃত্যুর খবর প্রকাশ করে আল কায়েদা।

অসিম ওমর তার বক্তব্যে বলেন, আল-কায়েদার বাংলাদেশবিষয়ক প্রধান সোহেল আফগানিস্তানের কান্দাহারের মরুভূমিতে প্রাণ দিয়েছেন।

সোহেলের সঙ্গে তার সহযোগী আবদুল আজিজ ওরফে আবদুল হালিম, ইয়াকুব ওরফে সাদ্দাম হোসেন, আসাদুল্লাহ ওরফে নাজিমউদ্দীন মাইমুন, আবু ইব্রাহিম ওরফে সাইফুল ইসলাম হাসান এবং আবু বকর ওরফে আনুজ হাসিবও নিহত হয়েছেন বলে ওই অডিও ‍বার্তায় বলেন আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখার প্রধান।

তবে অসিম ওমরের বক্তব্যে কথিত বাংলাদেশি তারিক ওরফে সোহেল ও তার পাঁচ সহযোগী কবে নিহত হয়েছেন সেই দিন-তারিখ উল্লেখ করা হয়নি। অন্যদিকে বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এরকম কোনো খবর নিশ্চিত করেনি।

গত ১৩ এপ্রিল মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট আফগানিস্তানের নানগরহার পূর্বাঞ্চলীয় প্রদেশের আচিন জেলায় ৯ হাজার ৮০০ কেজি ওজনের বোমা (মাদার অব অল বোমস) বর্ষণ করেন। এতে ৯৪ জন নিহত হওয়ার খবর পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০৫৪৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ