ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কোরীয় উপদ্বীপে মোতায়েন হচ্ছে আরও ২ মার্কিন রণতরী!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
কোরীয় উপদ্বীপে মোতায়েন হচ্ছে আরও ২ মার্কিন রণতরী!

ঢাকা: উত্তর কোরিয়ার পরমাণু তৎপরতা বন্ধে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে  মার্কিন যুক্তরাষ্ট্র। সব হুমকি উপেক্ষা করে উত্তর কোরিয়া তার নিজের সিদ্ধান্তে অটল। যার পরিপ্রেক্ষিতে কোরীয় উপদ্বীপের কাছে আরও দু’টি বিমানবাহী রণতরী মোতায়েন করতে যাচ্ছে আমেরিকা।

এর আগে আমেরিকা কোরীয় উপদ্বীপে কার্ল ভিনসন নামে একটি বিমানবাহী রণতরী পাঠায়। যা চরম উত্তেজনা ছড়ায়।

এখন আবার সেখানে আরও দু’টি রণতরী যুক্ত হতে যাচ্ছে।

এদিকে আমেরিকা চীনকে তার শত্রুর বিরুদ্ধে আমন্ত্রণ জানালে চীন বলে, এই যুদ্ধে কেউ লাভবান হবেন না। রাশিয়াও যুক্তরাষ্ট্রকে এ ধরনের কর্মকাণ্ড থেকে ফিরে আসার পরামর্শ দেয়।  

দক্ষিণ কোরিয়ার একটি সংবাদমাধ্যমের দাবি, অবস্থান জোরদার করতে বিমানবাহী রণতরী ইউএসএস রোনাল্ড রিগ্যান এবং ইউএসএস নিমিতজকে আগামী সপ্তাহে জাপান সাগরে পাঠানো হবে। মার্কিন বিমানবাহী রণতরী কার্ল ভেনসনের সঙ্গে যুক্ত হবে ইউএসএস রোনাল্ড রিগ্যান ও ইউএসএস নিমিতজ।

বিমানবাহী রণতরী ইউএসএস রোনাল্ড রিগ্যান বর্তমানে জাপানের ইকোসুকাতে রয়েছে। অন্যদিকে মোতায়েনের আগে ওরেগন অঙ্গরাজ্যে ইউএসএস নিমিতজের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।