ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

স্বাস্থ্য বিল ইস্যুতে ডেমোক্র্যাটদের দুষলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
স্বাস্থ্য বিল ইস্যুতে ডেমোক্র্যাটদের দুষলেন ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট কংগ্রেসে বহুল আলোচিত স্বাস্থ্যসেবা বিল পাস না হওয়ায় প্রধান বিরোধী ডেমোক্র্যাটদের দুষলেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের স্বাস্থ্যসেবা বিল স্থানীয় সময় শুক্রবার (২৪ মার্চ) কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভে উত্থাপন করা হলে পর্যাপ্ত ভোট না পাওয়ায় তা বাতিল হয়ে যায়।

এ বিষয়ে ট্রাম্প বলেন, আমরা ডেমোক্র্যাটদের একটি ভোটও পাইনি এবং এতে আমরা সামান্য লজ্জিত হলাম।

এর মাধ্যমে ক্ষমতাসীন প্রেসিডেন্ট ট্রাম্প আরেক দফায় হোঁচট খেলেন। কিছুদিন আগে ছয় মুসলিম প্রধান দেশের ওপর সংশোধিত মুসলিম নিষেধাজ্ঞা দেশটির আদালত দ্বিতীয়বারের মতো বাতিল করে দিলে তিনি হোঁচট খান।

কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার পল রায়ান বলেন, তিনি এবং ট্রাম্প ভোটের জন্য বিলটি তুলেছিলেন। কিন্তু রিপাবলিকানদের প্রয়োজনীয় ২১৫টি ভোট পাওয়া যায়নি। যদিও রিপাবলিকানরা বর্তমানে কংগ্রেসের উভয় কক্ষেই সংখ্যাগরিষ্ঠ।

তবে কী ট্রাম্প প্রশাসন খোদ তার দলের লোকজনের কাছেই আস্থা-বিশ্বাস হারাচ্ছে- এমন প্রশ্নও তুলেছেন অনেকে।

এর আগে বেশকিছু প্রতিবেদনে ২৮ ও ৩৫ রিপাবলিক‍ানের মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের খসড়া আমেরিকান হেলথ কেয়ার অ্যাক্ট বিরোধিতা করার খবর প্রকাশ পায়।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।