ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডন হামলায় সংসদ সদস্যের বীরত্ব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
লন্ডন হামলায় সংসদ সদস্যের বীরত্ব চিকিৎসা সেবা দিচ্ছেন সংসদ সদস্য, ছবি: সংগৃহীত

ব্রিটেনের পররাষ্ট্র দফতরের মন্ত্রী টবিয়াস এলউড আহত পুলিশ কর্মকর্তাকে বাঁচাতে এগিয়ে আসেন। তৎক্ষণাৎ শুরু করেন প্রাথমিক চিকিৎসা। এই ছবি প্রকাশের পর ‘বীরে’ পরিণত হন এই সংসদ সদস্য।

অতিরিক্ত রক্তক্ষরণে মারা যান সেই পুলিশ কর্মকর্তা পিসি কেইথ পালমার (৪৮)। তাকে বাঁচাতে না পারলেও সর্বশক্তি দিয়ে তার এই মানবতার বহিঃপ্রকাশ প্রশংসিত হচ্ছে নানা মহলে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যমগুলোও তাকে বলছে ‘হিরো’।

সাবেক সেনা কর্মকর্তা ও কনজারভেটিভ পার্টির এই সংসদ সদস্য ঘটনার পরপরই দ্রুত এগিয়ে আসেন। তিনি নিজেই নেমে পড়েন কাজে আর আশপাশ ঘিরে ফেলা পুলিশ সদস্যদের দেন প্রয়োজনীয় নির্দেশনাও।
 
স্থানীয় সময় বুধবার (২২ মার্চ) বিকেল পৌনে ৩টার দিকে লন্ডনে পার্লামেন্টের সভাস্থল ওয়েস্টমিনস্টার প্যালেসের কাছে ওয়েস্টমিনস্টার ব্রিজে হামলার সূত্রপাত। এটিকে ‘সন্ত্রাসী ঘটনা’ হিসেবে উল্লেখ করছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। যাতে পথচারী ও পুলিশের ওপর গাড়ি ও ছুরি নিয়ে হামলা চালানো হয়। সবশেষ হামলাকারীসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৪০ জন। আহতদের বেশিরভাগই ওই সন্ত্রাসীর গাড়ির চাপায় জখম হয়েছেন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
‘নায়ক’ টবিয়াস এলউড, ছবি: সংগৃহীত
ছবিতে দেখা যায়, আহত পুলিশ সদস্যকে তিনি প্রথমে সাহায্য করতে চান এবং তার হাতে এমনকি মুখেও রক্তের দাগ লেগে যায়।

টবিয়াস এলউডের এই বীরত্বের প্রশংসা করেছেন ওয়েস্টমিনস্টারে তার সহকর্মীরাও।

কনজারভেটিভ পার্টির সংসদ সদস্য বেন হাউলেট এক টুইট বার্তায় বলেন, এলউড আজ (বুধবার) বিকেলে যেভাবে ওই পুলিশ সদস্যকে ঝুঁকি নিয়ে সাহায্য করতে এগিয়ে যান তাতে নিশ্চিতভাবেই তাকে নায়ক বলা যায়।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এমএন/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।