[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭

bangla news

নেদারল্যান্ডসে নির্বাচনে মার্ক রুটের বিজয় উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৪:১৪:৩০ পিএম
মার্ক রুট, ছবি: সংগৃহীত

মার্ক রুট, ছবি: সংগৃহীত

তুরস্কের সঙ্গে নেদারল্যান্ডসের কূটনৈতিক সম্পর্কের উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে স্থানীয় সময় বুধবার অনুষ্ঠিত হয়ে গেলো নেদারল্যান্ডসের সাধারণ পার্লামেন্ট নির্বাচন।

আর এতে বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন বর্তমান প্রধানমন্ত্রী ও পার্টি ফর ফ্রিডম অ্যান্ড ডেমোক্রেসি কনজারভেটিভর শীর্ষ নেতা মার্ক রুট। ফলে মার্ক রুট ও তার ভক্ত-সমথর্করা ইতোমধ্যে বিজয় উদযাপন শুরু করে দিয়েছেন।

পছন্দের পার্টির সম্ভাব্য বিজয়ে উদযাপন, ছবি: সংগৃহীতসর্বশেষ তথ্যমতে, ৯৩ শতাংশ ভোট গণনা শেষ হয়েছে। যেখানে পার্লামেন্টের নিম্নকক্ষের ১৫০ আসনের মধ্যে ৩৩টি আসন পেয়ে বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছেন মার্ক রুট। তার নিকট প্রতিন্দ্বন্দ্বী ইসলামবিদ্বেষী ও ইইউ-বিরোধী প্রার্থী গিয়ার্ট ভিল্ডার্স পেয়েছেন ২০টি আসন।

আর বাকি আসনগুলো অন্যান্য দল পেয়েছে। এবারের নির্বাচনে ২৮টি প্রতিদ্বন্দ্বিতা করছে। গোটা ইউরোপজুড়ে নেদারল্যান্ডসের নির্বাচনের খবর এখন সবার আলোচনার কেন্দ্রবিন্দু।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa