ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে তীব্র তুষারপাতে ১৫শ’ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
যুক্তরাষ্ট্রে তীব্র তুষারপাতে ১৫শ’ ফ্লাইট বাতিল যুক্তরাষ্ট্রে তুষারপাত, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে তীব্র তুষারপাতের ফলে স্থানীয় সময় অনুসারে সোম ও মঙ্গলবার (১৩ ও ১৪ মার্চ) দু’দিনের এয়ারলাইন্সের বিভিন্ন রুটের ১ হাজার ৫০০ ফ্লাইট বাতিল করেছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরমধ্যে সোমবারের ৭২৫ ও মঙ্গলবারের ৮১৫টি ফ্লাইট বাতিল করা হয়।

সোমবার (১৩ মার্চ) যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ইউএসএ টুডে’র খবরে এ তথ্য জানানো হয়। এ মৌসুমের বিলম্বকালীন তুষারপাতে দেশটিতে চলতি সপ্তাহে এয়ারলাইন্সের ক্ষেত্রে সবচেয়ে বড় ধরনের বিশৃঙ্খলা বলে মনে করা হচ্ছে।

এদিকে, তুষারপাতের কারণে দেশটির উত্তরাঞ্চলের প্রায় এক কোটি জনগণকে সোমবার থেকে রেকর্ড মাত্রায় ঠান্ডার মধ্যে সময় অতিবাহিত করতে হচ্ছে। বিভিন্ন অঞ্চলে ১৮ ইঞ্চি পর্যন্ত বরফে ঢেকে গেছে রাস্তা-ঘাট। কোথাও- কোথাও তাপমাত্রা নেমে এসেছে জিরো ডিগ্রির নিচে। বন্ধ করে দেওয়া হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ভ্রমণ কর্যক্রম।

আবহাওয়ার পূর্বাভাসে দেশটির ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, কিছু উপকূলীয় এলাকায় প্রতি ঘণ্টায় ৫০ মাইল বেগে দমকা হওয়া তুষারঝড়ের কারণ হতে পারে।

এমন পরিস্থিতিতে সবাইকে সতর্ক ও নিরাপদে থাকতে বলা হয়েছে।

তুষারপাতে আক্রান্ত এলাকায় বড় ধরনের ঝড়ের আশঙ্কা করছেন আবহাওয়াবিষয়ক ওয়েবসাইট অ্যাকুয়া ওয়েদারের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ টম কানিজ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।