ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পের ‘আড়িপাতার অভিযোগ’ নাকচ ওবামার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
ট্রাম্পের ‘আড়িপাতার অভিযোগ’ নাকচ ওবামার ট্রাম্পের ‘আড়িপাতার অভিযোগ’ নাকচ ওবামার

ঢাকা: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা তার বিরুদ্ধে উত্তরসূরী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টেলিফোনে আড়িপাতার যে অভিযোগ করেছেন তা নাকচ করে দিয়েছেন। তিনি সাফ বলে দিয়েছেন, ‘এ অভিযোগ একেবারেই মিথ্যা’।

শনিবার (৪ মার্চ) এক টুইটার বার্তায় ট্রাম্প তার পূর্বসুরীর বিরুদ্ধে আচমকা অভিযোগ তুলে টুইটারে পোস্ট করেন। এতে তিনি বলেন, ভয়ঙ্কর! এই মাত্র জানতে পারলাম, ওবামা প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের কয়েকদিন আগে আমার ট্রাম্প টাওয়ারের টেলিফোনে আড়ি পাতেন।

যদিও কিছুই পাওয়া যায়নি। এটা ম্যাককারথিজম (ভুল অভিযোগ আরোপের চেষ্টা)। ’

‘কতটা নীচ হলে এমন পবিত্র নির্বাচন প্রক্রিয়ায় আমার টেলিফোনে আড়ি পাততে পারেন ওবামা! এটা নিক্সন/ওয়াটারগেট কেলেঙ্কারি। বাজে লোকজন। ’

তৎক্ষণাৎ ট্রাম্পের এ অভিযোগের খবর ছড়িয়ে পড়ে আমেরিকান সংবাদমাধ্যমে। বিলম্ব না করে জবাব দেন ওবামাও। তার পক্ষ থেকে মুখপ‍াত্রের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, টেলিফোনে আড়ি পাতা নিয়ে ট্রাম্পের করা অভিযোগ একেবারেই মিথ্যা।

ওবামা প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তাও ট্রাম্পের এই অভিযোগকে উড়িয়ে দেন। একইসঙ্গে বলেন, এ ধরনের অভিযোগ পুরোপুরি কাণ্ডজ্ঞানহীনতার পরিচয়।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।