ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের ব্যক্তিগত ই-মেইল ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের ব্যক্তিগত ই-মেইল ফাঁস ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, ছবি: সংগৃহীত

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্ব‍াচন ঘিরে ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ই-মেইল ফাঁসের ঘটনায় বেশ সরব ছিল গোটা বিশ্ব।

এবার দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের তথ্য ফাঁসের ঘটনা ঘটেছে। শনিবার (৪ মার্চ) বিবিসি ও সিএনএন এ খবর জানায়।

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্নর থাকাকালীন মাইক পেন্স সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করেছেন। আর সে খবর ফাঁস করেছে স্থানীয় মার্কিন সংবাদমাধ্যম ইন্ডিয়ানাপেলিস স্টার। বৃহস্পতিবার পত্রিকাটি এ সংক্রান্ত বিশেষ প্রতিবেদন প্রকাশ করে।

পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তা ও সংবেদনশীল বিষয়ে আলোচনায় পেন্স তার তার ব্যক্তিগত  ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করতেন। গত বছর ওই অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে।

হিলারি ক্লিনটন ও মাইক পেন্স, ছবি: সংগৃহীতএদিকে, ভাইস প্রেসিডেন্টের দফতর তার ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহারের বিষয়টি স্বীকার করেছে। একই সঙ্গে বলা হচ্ছে, গভর্নর থাকার সময় মাইক পেন্স ই-মেইল ব্যবহারের বিষয়ে ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের আইন যথাযথ মেনে চলতেন।

ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের বিষয়ে মাইক পেন্স বলেছেন, হিলারি ক্লিনটনের ঘটনার সঙ্গে এ ঘটনা মেলানো উচিত হবে না।

গত বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা চালানোর সময় হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ই-মেইল ব্যবহার নিয়ে কঠোর সমালোচনা করেছেন মাইক পেন্স। এবার সে ফাঁদে নিজে পড়ে বেশ বিব্রতকর পরিস্থিতির মধ্যেই আছেন পেন্স।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।