ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

তীব্র ব্যথায় ২০ মিনিটেই মৃত্যু হয় উনের ভাই ন্যামের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
তীব্র ব্যথায় ২০ মিনিটেই মৃত্যু হয় উনের ভাই ন্যামের কিম জং ন্যাম, ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর বিমানবন্দরে উচ্চ মাত্রার রাসায়নিক ভিএক্স’র বিষক্রিয়ায় উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উনের সৎভাই কিম জং ন্যামের মৃত্যু হয়েছে। তীব্র ব্যথায় মাত্র ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই তার মৃত্যু হয়।

মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী সুব্রামানিয়াম সত্যশিব এ তথ্য জানান বলে সোমবার বিবিসির খবরে বলা হয়। গত ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর বিমানবন্দরে মুখমণ্ডলে প্রাণঘাতী কেমিক্যাল মেখে খুন করা হয় কিম জং ন্যামকে।

মালয়েশিয়ার পুলিশ জানায়, জং ন্যামের মুখমণ্ডলে উচ্চমাত্রার রাসায়নিক অস্ত্র ‘ভিএক্স নার্ভ এজেন্ট’র নমুনা পাওয়া গেছে। গুপ্তঘাতকেরা তার মুখমণ্ডলে ওই রাসায়নিক দ্রব্য প্রয়োগ করে ন্যামকে হত্যা করে থাকতে পারে।

ন্যাম কুয়ালালামপুর থেকে চীনের ম্যাকাও যাওয়ার জন্য বিমানবন্দরে দাঁড়িয়ে থাকার সময় দু’জন নারী তার মুখে বিষাক্ত কেমিক্যালযুক্ত কাপড় দিয়ে মুখ চেপে ধরেন। সঙ্গে-সঙ্গে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে অ্যাম্বুল্যান্স যোগে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।