ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় বোমা হামলায় গোয়েন্দা প্রধানসহ নিহত ৩২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
সিরিয়ায় বোমা হামলায় গোয়েন্দা প্রধানসহ নিহত ৩২ ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর হোমসে আত্মঘাতী ও বোমা হামলায় সামরিক গোয়েন্দা বাহিনীর আঞ্চলিক প্রধানসহ অন্তত ৩২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ক’ডজন মানুষ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সরকারি বাহিনী নিয়ন্ত্রিত হোমসে নিরাপত্তা বাহিনীর দু’টি স্থাপনায় এ হামলা চালানো হয়। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, নিহত ৩২ জনের মধ্যে সামরিক গোয়েন্দা বাহিনীর আঞ্চলিক প্রধানও রয়েছেন। বাকিদেরও বেশিরভাগ সামরিক বাহিনীর কর্মকর্তা-কর্মচারী।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিরিয়ান টিভি জানায়, ছয় সন্ত্রাসী শরীরে বোমা বেঁধে আত্মঘাতী হামলা চালায়। তিন হামলাকারী শহরের ঘোটা এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি স্থাপনায় এবং অপর তিন হামলাকারী মাহাত্তা এলাকার একটি স্থাপনায় ঢুকে পড়ে এ আক্রমণ চালায়।

নিহত গোয়েন্দা প্রধান জেনারেল হাসান দাবুলকে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বেশ আস্থাভাজন বলে দেখা হতো।

এই হামলার দায় স্বীকার করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট নুসরা ফ্রন্ট থেকে বেরিয়ে যাওয়া জাভাত আল-শাম। তারা বলেছে, হামলায় তাদের ৫ কর্মী অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ