ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফের নিরাপত্তা উপদেষ্টা পদে নতুন নাম ঘোষণা ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
ফের নিরাপত্তা উপদেষ্টা পদে নতুন নাম ঘোষণা ট্রাম্পের কী, পারবে তো? নতুন ঘোষিত নিরাপত্তা উপদেষ্টা ম্যাকমাস্টারকে কি এ কথাই বলছেন ট্রাম্প?

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নিরাপত্তা উপদেষ্টা পদে আবারও একজনের নাম ঘোষণা করলেন। এবার তিনি বললেন লেফটেন্যান্ট জেনারেল এইচআর ম্যাকমাস্টারের কথা।

মাত্র তিন সপ্তাহ তিন দিন দায়িত্ব পালনের মাথায় চাকরিচ্যুত হওয়া লে. জে. মাইকেল ফ্লিনের স্থলাভিষিক্ত হিসেবে ম্যাকমাস্টারকে বাছাই করলেন ধনকুবের প্রেসিডেন্ট।

মার্কিন সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তা ম্যাকমাস্টার ইরাক ও আফগানিস্তান যুদ্ধে নিজের বীরত্ব দেখিয়েছেন।

তিনি দুর্নীতির বিরুদ্ধে সরকারের নানা বিভাগেও কাজ করেছেন।

রাশিয়ার সঙ্গে গোপন যোগাযোগের অভিযোগে ফ্লিনের চাকরিচ্যুতির পর অবসরপ্রাপ্ত ভাইস অ্যাডমিরাল রবার্ট হাওয়ার্ডের নাম উচ্চারণ করেছিলেন ট্রাম্প। কিন্তু একরোখা ট্রাম্পকে কী বুঝে যেন ফিরিয়ে দেন হাওয়ার্ড।

একটি অনুষ্ঠানে নিরাপত্তা উপদেষ্টা পদে ম্যাকমাস্টারের নাম ঘোষণার সময় ট্রাম্প বলেন, তিনি বিশাল রকমের মেধাবী ও অভিজ্ঞ মানুষ। সামরিক বাহিনীতে তিনি সর্বোচ্চ সম্মান পেয়ে আসছেন। এই জায়গা থেকে তিনি দেশের জন্য কাজ করবেন।

বাংলাদেশ সময়: ০৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।