ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অন্ধ্রপ্রদেশে ট্রেনের বগি লাইনচ্যুত, নিহত বেড়ে ৩৬

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
অন্ধ্রপ্রদেশে ট্রেনের বগি লাইনচ্যুত, নিহত বেড়ে ৩৬ অন্ধ্রপ্রদেশে ট্রেনের বগি লাইনচ্যুত, ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের অন্ধ্রপ্রদেশে একটি যাত্রীবাহী ট্রেনের সাতটি বগি (কোচ) লাইনচ্যুত হওয়ার ঘটনায় নিহত বেড়ে হয়েছে ৩৬ জন। এতে আহত হয়েছেন আরও প্রায় ১০০ জন। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার (২১ জানুয়ারি) দিনগত রাতে ভিজিয়ানগর এলাকায় জাগদলপুর-ভুবনেশ্বর এক্সপ্রেস নামে ২২ কোচের ট্রেনটি এ দুর্ঘটনার কবলে পড়ে। এটি ছত্তিশগড়ের জাগদলপুর থেকে উড়িষ্যার ভুবনেশ্বর রুটে চলাচল করে।

পূর্ব-উপকূলী রেলওয়ের প্রধান গণসংযোগ কর্মকর্তা জে পি মিশ্র সংবাদমাধ্যমকে বলেন, জাগদলপুর থেকে ভুবনেশ্বর যাওয়ার পথে ভিজিয়ানগরের কুনেরু স্টেশনের কাছে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে এর ইঞ্জিন এবং সাতটি কোচ লাইনচ্যুত হয়। কোচগুলো হলো লাগেজ ভ্যান, দু’টি সাধারণ কোচ, দু’টি স্লিপার কোচ ও একটি এসি থ্রি টায়ার কোচ এবং একটি এসি টু টায়ার কোচ।

এছাড়া, লাইনচ্যুত বগিগুলোর নিচে অনেক যাত্রীই আটকা থাকতে পারেন বলে জানিয়ে মিশ্র বলেন, ঘটনাস্থলে সকাল পর্যন্তও কাজ করছিল পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন।

কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলতে পারছেন না রেলওয়ের কর্মকর্তারা।

গত নভেম্বরেই উত্তরপ্রদেশে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ১৪০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়।

** অন্ধ্রপ্রদেশে ট্রেনের ৭ বগি লাইনচ্যুত, নিহত ২৩ ‍

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।