ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় বিমান বাহিনীর ‘ভুল’ টার্গেটে হামলা,  নিহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
নাইজেরিয়ায় বিমান বাহিনীর ‘ভুল’ টার্গেটে হামলা,  নিহত ১০০ সংগৃহীত

ঢাকা: নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে বিমান বাহিনীর ‘ভুলক্রমে’ বোমা হামলায় অন্তত ১০০ বেসামরিক লোক নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০০ জনেরও বেশি বেশি।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্থানীয় সময় সকালে উত্তর-পূর্বাঞ্চলের বোর্নো রাজ্যের উত্তরে ৠান শহরের একটি উদ্বাস্তু শিবিরে এ হামলা হয়।  

ওই অঞ্চলে সশস্ত্র গোষ্ঠী বোকো হারামের বিরুদ্ধে অভিযান চালাচ্ছিল বিমান বাহিনী।

ধারণা করা হচ্ছে লক্ষ্যবস্তু চিহ্নিত করার ক্ষেত্রে ভুল হয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

সরকার এবং বিমান বাহিনীর তরফ থেকে এই ‘মর্মান্তিক ভুল’র জন্য ক্ষমা চেয়ে জানানো হয়েছে, নিহতদের মধ্যে ওই শিবিরের লোকজন ছাড়াও ছিলেন বিভিন্ন বেসরকারি সংস্থার ত্রাণকর্মীরা।

এ বিষয়ে নাইজেরিয়ান বিমান বাহিনীর পক্ষ থেকে বলা হয়, ওই এলাকায় বোকো হারামের বিরুদ্ধে একটি অভিযান চালানোর সময় দুর্ঘটনাবশত হামলাটি শরণার্থী শিবিরের ওপর হয়েছে। এ ধরনের ভুল নাইজেরিয়ায় এই প্রথম ঘটেছে। বিমান বাহনিী আরও সতর্ক হবে।

দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি বলেন, এটা গভীর দুঃখজনক ঘটনা। এটা দেশবাসী ক্ষমার দৃষ্টি দেখবেন। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সে বিষয়ে সতর্কতা থাকবে সবার মধ্যে।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭/আপডেট ০৯২৪ ঘণ্টা
এসএনএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।