ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ১৮০ জনের সলিল সমাধি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ১৮০ জনের সলিল সমাধি ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকা

ঢাকা: ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় অন্তত ১৮০ জনের সলিল সমাধি হয়েছে বলে ওই ঘটনায় বেঁচে যাওয়াদের বরাতে জানিয়েছে কর্তৃপক্ষ। 

গত শনিবার (১৪ জানুয়ারি) লিবিয়া উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবির ঘটনায় প্রাথমিক ৪ জনের প্রাণহানির খবর জানা যায়। সে সময় বলা হয়, এতে শতাধিক নিখোঁজ রয়েছেন।

 

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর ও অভিবাসীদের মানবাধিকার নিয়ে কাজ করা সংস্থা আইওএম এ বিষয়ে তথ্য-উপাত্তের ভিত্তিতে জানায়, ত্রিপানির সিসিলিয়ান পোর্ট এলাকায় সোমবার (১৬ জানুয়ারি) দুর্ঘটনায় বেঁচে যাওয়া চারজনের সঙ্গে কথা হয়। তাদের কাছ থেকে নৌকাডুবির বিষয়ে বিস্তারিত ‍জানা যায়। যেখানে দুইজন ইরিত্রীয় ও দুইজন ইথিওপিয়ান।

বেঁচে যাওয়া অভিবাসী প্রত্যাশীরা জানান, কাঠের তৈরি নৌকায় শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে তারা লিবিয়া উপকূল থেকে রওনা দেন। নৌকাটিতে ১৮০ জনের বেশি লোক ছিলো। যারা সবাই পূর্ব আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক।  

সমুদ্রে পাঁচ ঘণ্টা যাওয়ার পর হঠাৎ নৌকা থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন হয়ে যায়, এরপর নৌকাটি সমুদ্রের ঢেউয়ের সঙ্গে চলতে থাকে। একপর্যায়ে নৌকাটি সাগরে ধীরে ধীরে ডুবে অন্তত ১৮০ জনের সলিল সমাধি হয়।

বেঁচে যাওয়া ওই চারজনের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী।

**লিবিয়া উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবি, শতাধিক নিখোঁজ

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।