ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গুয়েতেমালায় চারজনের বিচ্ছিন্ন মাথা উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, জুন ১১, ২০১০

গুয়েতেমালা সিটি: গুয়েতেমালার রাজধানী শহরে চারটি বিচ্ছিন্ন মাথা এবং দুটি মস্তকবিহীন শরীর পাওয়া গিয়েছে। নিহতদের করোরই  পরিচয় পাওয়া যায়নি।



কংগ্রেস কার্যালয় এবং একটি শপিং মলসহ গুয়েতেমালা শহরের বিভিন্ন খোলা জায়গায় শরীরের এই অংশগুলি পাওয়া যায়।

হত্যাকৃত শরীরগুলির গায়ে স্বরাষ্ট্রমন্ত্রী এবং কারা পরিচালকের প্রতি বার্তা লিখা ছিল যা দেখে পুলিশ ধারণা করছে যে মাদকব্যবসার সাথে জড়িত দলগুলিই এই ঘটনার জন্য দায়ী।

পুলিশের একজন মুখপাত্র ডোনাল্ড গনজালেজ জানান, বেশ কয়েকজন বড় মাদক পাচারকারীকে আটক করার পর এই হত্যাকান্ড চালানো হলো। “হত্যা করার পর তারা শরীরগুলিকে ইচ্ছাকৃতভাবে শহরের এমন সব জায়গায় ফেলে রেখেছিল যেখান দিয়ে অনেক লোকজন চলাচল করে এবং যাতে সবাই তা দেখতে পায়” বলেন গনজালেজ। তিনি বলেন কারাগারগুলিতে চালু হওয়া কঠোর নিয়মকানুনের বিরূদ্ধে প্রতিশোধ নেয়ার জন্যই এই হত্যাকান্ড ঘটানো হয়েছে বলে তাঁর বিশ্বাস।

এর আগে গুয়েতেমালা কারাগারগুলিতে আরো কঠোর বিধিনিষেধ চালু করে। এর মধ্যে রয়েছে কয়েদীদেরকে ঘন ঘন এক কারাগার থেকে অন্য কারাগারে স্থানান্তর করা যাতে তারা কারাগারে বসে অপরাধচক্র চালাতে না পারে।

বাংলাদেশ স্থানীয় সময়: ০৯৩৮ ঘন্টা, ১১জুন, ২০১০
এসআইএস/ডিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।