ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে বিয়ের আসরে বিষ্ফোরণ: নিহত ৩৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, জুন ১০, ২০১০

কান্দাহার: আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ বোমা হামলায় কমপক্ষে ৩৯ জন নিহত এবং ৭৩ জন আহত হয়েছেন।

আফগানিস্তানের আরগানদাব জেলার নানগাহান এলাকায় গত বুধবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

হাসপাতালে উপস্থিত শহরের একজন সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আনাস এএফপি কে বলেন “আমরা এখনো পর্যন্ত জানি না ঘটনাস্থলে আর কতটি মৃতদেহ পড়ে রয়েছে”। এটি কি একটি আত্মঘাতী হামলা ছিল নাকি বোমা হামলা তা নিশ্চিত করে বলতে পারেননি।

বিষ্ফোরণস্থলটি ছিল মূলতঃ পুরুষদের বসার জন্য নির্ধারিত স্থান। তাই নিহতদের বেশির ভাগই পুরুষ। আহতদের মধ্যে ১০টি শিশুও রয়েছে।

বরের ভাই মো:জানিফ বলেন, “আমার ভাই আহত হয়েছেন। আমরা জানি না আসলে কি ঘটেছিল তবে বিষ্ফোরণের সময় ঘটনাস্থলে যারা উপস্থিত ছিলেন তারা সবাই হয় নিহত অথবা আহত হয়েছেন। ”

বিয়েতে অংশগ্রহনকারী পরিবারদের কারোরই নিরাপত্তা বাহিনী বা সরকারি প্রশাসনের সাথে কোন প্রকার সংযোগ ছিল না বলেই ধারণা করা হচ্ছে। স্থানীয় টেলিভিশনে আহতদের চিকিৎসার জন্য জনগনের কাছে স্বেচ্ছায় রক্তদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

বুধবারের বিস্ফোরণটি এমন একটি সময়ে ঘটলো যখন আফগানিস্তানে অবস্থানরত বিদেশি বাহিনীগুলি প্রতিনিয়তই চরম প্রাণহানি ও ক্ষয়ক্ষতির মুখোমুখি হচ্ছে। গত সপ্তাহে প্রেসিডেন্ট হামিদ কারজাই এর একটি শান্তি সন্মেলনের ও তালেবান রকেট হামলা চালিয়েছিল।

বাংলাদেশ স্থানীয় সময়: ০৯.৫৮ঘন্টা, ১০জুন, ২০১০
এসআইএস/ডিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।