ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নেটওয়ার্ক ত্রুটিতে দ্বিতীয় দফায়

অভিযুক্ত আইফোন ফোর

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৪ ঘণ্টা, জুন ২৫, ২০১০

২৪ জুন বৃহস্পতিবার বিশ্বে উন্মোচিত হয় অ্যাপলের নতুন পণ্য ‘আইফোন ফোর’। পণ্যটি উন্মোচিত হওয়ার ২৪ ঘণ্টাও পার হয় নি।

এরই মধ্যে ফোনে ত্রুটি আছে বলে ভোক্তাদের অভিযোগ আসতে শুরু করেছে। ভোক্তাদের অভিযোগ, আইফোন ফোর এ পূর্ণাঙ্গ সিগন্যাল পাওয়া যাচ্ছে না। সঙ্গে অ্যান্টিনাও তেমন কাজ করছে না।

আইফোন ফোর এর ক্রেতা রিচার্ড ওয়ার্নার জানায়, ফোনটি বারবার নেটওয়ার্ক সংযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। আইফোন সেটের বামে নিচের দিকে অ্যান্টেনা আছে। তাই কোনো ভোক্তা বাম হাতে ফোনটি ধরলে অ্যান্টেনা ঢেকে যায়। ফলে নেটওয়ার্ক আইকনটি ক্রমান্বয়ে মুছে যেতে থাকে। অর্থাৎ ফোনটি নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন হতে থাকে।  

আইফোন ফোরে নেটওয়ার্ককেন্দ্রিক সমস্যায় ভোক্তাদের শুধু কথা বলতেই সমস্যা হচ্ছে না। ইন্টারনেট ব্যবহারেও ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ উঠছে। বিশেষ করে সামাজিক নেটওয়ার্ক সাইটে ছবি ও ভিডিও আপলোড করা খুবই বিরক্তের কারণ হয়ে দাঁড়িয়েছে। সংশ্লিষ্টরা মনে করছেন আইফোন ফোরে মোবাইল কল গ্রহণ ও ওয়াইফাই ব্যবহারে অভিন্ন অ্যান্টেনা ব্যবহার করাই এ সমস্যার প্রধান কারণ। যাই হোক সবকিছু মিলিয়ে নতুন আইফোন নিয়ে ভোক্তাদের মনে অসন্তোষ জন্ম নিয়েছে।    

উল্লেখ্য, চলতি মাসের প্রথম সপ্তাহে সান ফ্রান্সিসকো শহরে অ্যাপল প্রধান নির্বাহী স্টিভ জবস আইফোন ফোর প্রদর্শন করেন। প্রদর্শীতে আইফোন ফোরের অ্যান্টিনাকে বেশ আর্কষণীয় ও কার্যকর অংশ হিসাবে পরিচয় করিয়ে দেওয়া হয়। আর এখন সেই অ্যান্টিনাই সমালোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৪০০ ঘণ্টা, জুন ২৫, ২০১০
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।