ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ডিজিটাল বাংলাদেশের কৌশলগত অধিকার’ সংলাপ অনুষ্ঠিত

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
‘ডিজিটাল বাংলাদেশের কৌশলগত অধিকার’ সংলাপ অনুষ্ঠিত

২০ সেপ্টেম্বর থেকে আবার শুরু হয়েছে ডিজিটাল বাংলাদেশের কৌশলগত অধিকার প্রণয়নে বিষয়ভিত্তিক সংলাপ। গত ২০ সেপ্টেম্বর পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে ‘ডিজিটাল বাংলাদেশের কৌশলগত অধিকার ২০১০’ এর বিষয়ভিত্তিক দ্বিতীয় পর্যায়ের সংলাপ অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্যায়ের এ সংলাপে দুটি বিষয়ের উপর সংলাপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত হওয়া সংলাপের বিষয়বস্তু ছিল ‘সামাজিক নিরাপত্তা বেষ্টনি কার্যক্রম’। এতে সভাপতিত্ব করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব কামরুন নেসা খানম। স্বাগত বক্তব্য রাখেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম। আর খসরা অধ্যায় উপস্থাপন করেন বাংলাদেশ ইউএনডিপি’র অ্যাসিস্টেন্স কান্ট্রি ডিরেক্টর কেএএম মোর্শেদ।

দিনের দ্বিতীয় সভায় ‘দূর্যোগ ব্যবস্থাপনা, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন’ শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের সচিব মোখলেসুর রহমান। এ সংলাপেও স্বাগত বক্তব্য রাখেন ড. শামসুল আলম। আর খসরা অধ্যায় উপস্থাপন করেন সিডিএমপি’র তাসদিক আহমেদ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।