ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ ইনবক্স

‘ল্যাপটপ ইনবক্স’ বিভাগে দেখুন ল্যাপটপের দরদাম

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১০
‘ল্যাপটপ ইনবক্স’ বিভাগে দেখুন ল্যাপটপের দরদাম

ল্যাপটপ এখন মধ্যবিত্তের ক্রয়ক্ষমতার আওতায়। দেশের কমপিউটার বাজারগুলোতে তাই প্রতিনিয়তই প্রবেশ করছে নিত্যনতুন, ফ্যাশননির্ভর এবং বিনোদনকেন্দ্রিক বর্ণিল সব ল্যাপটপ আর নোটবুক।

নতুন এসব ল্যাপটপের তথ্য জানাতেই শুরু হলো বাংলানিউজের নিয়মিত আয়োজন ‘ল্যাপটপ ইনবক্স’।

 

[ ফুজিৎসু এলএইচ৫৩০ মডেল নোটবুক ]

জাপানি ফুজিৎসু ব্রান্ডের এল সিরিজের এলএইচ৫৩০ মডেলের নোটবুক। এর বৈশিষ্ট্যেয় আছে ৩ মেগাবাইট (এল৩) ক্যাশ মেমোরিযুক্ত ১.৮৭ গিগাহার্টজ গতিসম্পন্ন অত্যাধুনিক ডুয়্যাল কোর পি৬০০০ প্রসেসর, যা মাল্টিটাস্কিংয়ে দেবে এক নতুন অভিজ্ঞতা।

থাকছে ৩২০ গিগাবাইট হার্ডডিস্ক ও ২ গিগাবাইট ডিডিআরথ্রি র‌্যাম। মূল পর্দা ১৪.১ ইঞ্চির সুপার ফাইন এলইডি ব্যাকলাইট ডিসপ্লে, ডেডিকেটেড ৫১২ মেগাবাইট এটিআই রেডিয়ন এইচডি৫৪৩০ গ্রাফিক্স কার্ড যা ভিজুয়ালাইজেশন। যা গ্রাফিক্যাল এবং ডিজাইনিংয়ের কাজের কর্মদক্ষতা বাড়িয়ে তোলে।

কিবোর্ডকে তরল পদার্থ থেকে সুরায় আছে স্পিল-রেজিস্টেন্ট প্রযুক্তি। ডিজিটাল যোগাযোগে আছে বিল্টইন ওয়েবক্যাম, ব্লুটুথ ২.১, ল্যান এবং ওয়াইফাই। মাল্টিমিডিয়া সুবিধায় আছে ডুয়্যাল লেয়ার সুপার ডিভিডি রাইটার এবং কার্ড রিডার। তথ্য নিরাপত্তায় আছে বায়োস লক, হার্ডডিস্ক লক এবং অ্যান্টি থেফট লক। ব্যাটারিসহ ওজন মাত্র ২.২ কেজি। ব্যাটারি ব্যাকআপ সর্বোচ্চ ৩.৫ ঘণ্টা। পাওয়া যাচ্ছে সাইনি ব্ল্যাক কালারে।

এ নোটবুকে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা। সঙ্গে আকর্ষণীয় ফ্রি ক্যারি কেস। এ মুহূর্তে দাম ৪৫ হাজার টাকা। অনুসন্ধানে : কমপিউটার সোর্স। হ্যালো : ০১৭৩ ০৩৩৬৭৫১।


 

[ এইচপি প্যাভিলিয়ন ডিএম৩ ১১২৫টিএক্স নোটবুক ] 

এইচপি স্টাইলিস প্যাভিলিয়ন ডিএম৩ ১১২৫টিএক্স নোটবুক। বৈশিষ্ট্য ২ গিগাবাইট  ডিডিআরথ্রি র‌্যাম, ৩২০ গিগাবাইট  হার্ডডিস্ক ও ১.৩ গিগাহার্টজ গতির ইনটেল কোর টু ডুয়ো প্রসেসর, ৩ মেগাবাইট এলটু ক্যাশ মেমোরি ও ৮০০ মেগাহার্টজ ফ্রন্ট সাইড বাস স্পিড। অপারেটিং সিস্টেম হিসেবে আছে প্রকৃত উইন্ডোজ ৭ হোম বেসিক সংস্করণ। মূল পর্দা ১৩.৩ ইঞ্চি।

তথ্য যোগাযোগে আছে ওয়েব ক্যাম, ব্লুটুথ এবং ওয়্যারলেস ল্যান প্রযুক্তি। আরও আছে মিডিয়া কার্ড রিডার। মাল্টিমিডিয়া বৈশিষ্ট্যেয় আছে এক্সটারনাল সিডি/ডিভিডি রাইটার। লিথিয়াম আয়ন ব্যাটারিযুক্ত নোটবুকটির ওজন ১.৮ কেজি।

এ নোটবুকে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা। উপহার হিসেবে আছে নোটবুক ক্যারি কেস। এ মুহূর্তে দাম ৬২ হাজার টাকা। অনুসন্ধানে : কমপিউটার সোর্স। হ্যালো : ০১৭৩০ ৩৫৯২৬০।


 

[ ফুজিৎসু ব্র্যান্ডের এমএইচ৩৮০ নেটবুক ]

জাপানি ফুজিৎসু ব্রান্ডের এমএইচ৩৮০ মডেলের নেটবুক। ব্ল্যাক এবং ব্রাউন এ দু রঙে পাওয়া যাচ্ছে নোটবুকটি। নেটবুকটির বৈশিষ্ট্য ইন্টেল এটম এন৪৭৫ মডেলের ১.৮৬ গিগাহার্টজ প্রসেসর, ২৫০ গিগাবাইট হার্ডডিস্ক, ১ গিগাবাইট ডিডিআরথ্রি র‌্যাম। নেটবুকটি প্রকৃত উইন্ডোজ ৭ স্টার্টার সংস্করণযুক্ত।

স্টাইলিশ ডিজাইনের এ নেটবুকে আরও আছে ১০.১ ইঞ্চি সুপার ফাইন এলইডি ডিসপ্লে, বিল্টইন ওয়েবক্যাম, ব্লুটুথ ২.১, ল্যান, ওয়াইফাই, কার্ড রিডার, ভিজিএ পোর্ট, মাল্টি জেসচার টাচ প্যাড এবং ভার্টিক্যাল ও হরাইজন্টাল স্ক্রল। তথ্য নিরাপত্তায় আছে বায়োস লক এবং অ্যান্টি থেফট লক। ওজন ১.২৭ কেজি। ব্যাটারি ব্যাকআপ সর্বোচ্চ ৭.৭ ঘণ্টা।

সঙ্গে উপহার থাকছে কেস। আছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা। এ মুহূর্তে দাম ৫২ হাজার টাকা। অনুসন্ধানে : কমপিউটার সোর্স। হ্যালো : ০১৭৩ ০৩৩৬৭৫১।


 

[ আসুস এ৫২এফ মডেল ল্যাপটপ ]

আসুস এ৫২এফ ৩৫০এম মডেল ল্যাপটপ। এ ল্যাপটপ প্রোফাইলে তাই অনায়াসে সঙ্গে নিয়ে চলাফেরা করা যায়। অন্যতম বৈশিষ্ট্য আসুস পাওয়ার৪ গিয়ার এবং পাম প্র“ফ প্রযুক্তি। এছাড়া মাল্টিমিডিয়াভিত্তিক এ ল্যাপটপে আছে ২.২৬ গিগাহার্টজ গতিসম্পন্ন ইন্টেল কোরআইথ্রি প্রসেসর, ২ গিগাবাইট ডিডিআরথ্রি র‌্যাম এবং ৩২০ গিগাবাইট হার্ডডিস্ক।

এ ল্যাপটপের মূল পর্দা ১৫.৬ ইঞ্চি বিশিষ্ট। বাড়তি সুবিধায় আছে ডিভিডি রাইটার, থ্রিডি অডিও, বিল্টইন গ্রাফিক্স, গিগাবিট ল্যান, ওয়েবক্যাম, ওয়াইফাই, ৩টি ইউএসবি ২.০ পোর্ট, ব্লটুথসহ এইচডিএমআই পোর্ট সুবিধা।

এ ল্যাপটপে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।  এ মুহূর্তে দাম ৪৭ হাজার টাকা। অনুসন্ধানে : গ্লোবাল ব্র্যান্ড।  হ্যালো : ০১৭১৩ ২৫৭৯৪২।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩২৫, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।