ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

চলচ্চিত্রকেন্দ্রিক মতামত এখন ফেসবুকে!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
চলচ্চিত্রকেন্দ্রিক মতামত এখন ফেসবুকে!

চলচ্চিত্রকেন্দ্রিক ওয়েবসাইট রোটেন টমাটোস সুখবর আনছেন ফেসবুক ব্যবহারকারীদের জন্য। এ মুহূর্তে রোটেন টমাটোস তাদের জনপ্রিয়তা বাড়াতে সামাজিক সাইট ফেসবুকের সঙ্গে যুক্ত হচ্ছে।

সে সূত্রে ফেসবুকে চলচ্চিত্রকেন্দ্রিক মতামত বিনিময়ের সুযোগ করে দিচ্ছে রোটেন টমাটোস।

এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরা পছন্দের সব মুভি উপভোগ করতে পারবেন। আর অন্যদেরও সে সম্পর্কে ব্যক্তিগত মতামত এবং পরামর্শ দেওয়ার সুযোগ পাবেন। চলচ্চিত্রকেন্দ্রিক ওয়েবসাইট রোটেন টমাটোস এর নতুন এ সেবা সম্পর্কে স্বচ্ছ ধারণা আছে। আর তাই সমৃদ্ধশালী মুভি সাইটে পর্যালোচনা সেবাটি যুক্ত হতে যাচ্ছে।

ফেসবুক প্ল্যাটফর্মের প্রোডাক্ট বিভাগের প্রধান কার্ল জানান, বন্ধুদের কাছ থেকেই খ্যাতনামা চলচ্চিত্র সম্পর্কে প্রাথমিক ধারণা পাওয়া যায়। আর এ অভিজ্ঞতাকে অনলাইনে যুক্ত করার সামর্থ্য রাখে রোটেন টমাটোস। বন্ধুত্বপূর্ণ এবং সমালোচনাপূর্ণ এ দু’মতামতই গ্রহণযোগ্যতা পায় রোটেন টমাটোসের কাছে।

রোটেন টমাটোস এর প্রধান নির্বাহী কর্মকর্তা জো গ্রিনস্টিন নতুন সামাজিক এ ফিচারের নাম দিয়েছেন ‘ওয়ার্ড অব মাউথ’। উল্লেখ্য, ১৯৯৮ সালে রোটেন টমাটোস যাত্রা শুরু করে। এ মুহূর্তে নতুন এবং পুরাতন চলচ্চিত্রের সাফল্য ও ব্যর্থতার পর্যালোচনা কারণে সাইট বিশ্বব্যাপী বেশ জনপ্রিয়।

উল্লেখ্য, ৩ কোটিরও বেশি চলচ্চিত্র ভোক্তা প্রতিমাসে মোবাইল ফোন এবং অনলাইনে ফিক্সটার ও রোটেন টমাটোস ডটকম সাইটটি উপভোগ করেন। অনলাইনে চলচ্চিত্রপ্রেমীদের সমালোচনাপূর্ণ মতামত গুরুত্বের সঙ্গে তারা বিবেচনা করেন বলে জানান গ্রিনস্টিন। আরও জানতে আগ্রহীরা www.rottentomatoes.com
 সাইটে প্রবেশ করতে পারবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।