ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

চলনবিলের যেকোনো দুর্যোগে জনগণের পাশে আছে সরকার: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
চলনবিলের যেকোনো দুর্যোগে জনগণের পাশে আছে সরকার: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের মানুষ আজ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সম্মুখীন। এছাড়াও বার বার ঘূর্ণিঝড় ও বন্যার মতো ভয়াবহ অবস্থার সম্মুখীন হতে হচ্ছে আমাদের। 

এমন পরিস্থিতিতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনাসহ নানা প্রতিকূল পরিবেশ উত্তরণে বার বার মানুষের পাশে দাঁড়িয়েছে। সরকার কখনো পিছ পা হয়নি।

এবারও চলনবিলে প্রাকৃতিক যেকোনো দুর্যোগের সময় আপনাদের পাশে আছে সরকার।  

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া উপজেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন এবং বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী।  

জুনাইদ আহমেদ পলক বলেন, ৬৭৮ কোটি টাকা ব্যয়ে কৃষক ও কৃষি উন্নয়নে সরকার চলনবিল উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। এটি বাস্তবায়ন হলে চলনবিলে আমুল পরিবর্তন ঘটবে। ২৫৪ কোটি টাকা ব্যয়ে সিংড়ায় হাইটেক পার্ক করা হচ্ছে। সরকার সারাদেশে সমানতালে ব্যাপক উন্নয়ন কাজ করছেন।  
বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
দায়িত্ব কর্তব্য অবহেলা না করার জন্য সরকারী কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সিংড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকার কিছু মহল্লা প্লাবিত হয়েছে। প্রায় ১০ হাজার মানুষ বন্যায় গৃহহীনসহ নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের তালিকা তৈরি করা হচ্ছে। এ কাজে যেন কোনো গাফিলতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সরকারি কর্মকর্তাদের যথাসময়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে হবে। এরই মধ্যে ভাগনাগকান্দী ও চকপুর আশ্রয়ন খুলে দেওয়া হয়েছে।  

বন্যার কারণে চলবিল এলাকায় সাপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। মানুষকে সাপে কামড় দিচ্ছে। এমন পরিস্থিতির কারণে সবাইকে সচেতন থাকার আহ্বান করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু, শেরকোল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তা, পাউবোর ঠিকাদার আব্দুল জব্বারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

পরে প্রতিমন্ত্রী বন্যাদুর্গত এলাকা ঘুরে দেখেন এবং গুরনই নদীর শাহাবাজপুর ভাঙন এলাকা পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।