ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে নতুন ৭ ফোন উন্মোচনে নকিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
বাংলাদেশে নতুন ৭ ফোন উন্মোচনে নকিয়া নকিয়ার নতুন মডেল উন্মোচন করেন অতিথিরা, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বাংলাদেশের বাজারে নতুন সাত মডেলের হ্যান্ডসেট আনার ঘোষণা দিয়েছে নকিয়া। এগুলোর মধ্যে দুইটি স্মার্টফোন আর বাকি পাঁচটি বাটন ফিচারের। এগুলোর দুইটিতে ফোরজি প্রযুক্তির পাশাপশি একটি থাকছে ফ্লিপ ফোন।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে নকিয়ার মালিকানা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবালের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। এসময় ডিভাইসগুলোর  বিভিন্ন ফিচার তুলে ধরেন এইচএমডি গ্লোবালের প্যান-এশিয়া অঞ্চলের প্রধান রাভি কুনওয়ার।

৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং দুইদিনের ব্যাটারি লাইফ থাকছে স্মার্টফোন ‘নকিয়া-৭.২’ এ। অন্যদিকে, এইচডিআর এবং পিওর ডিসপ্লে নিয়ে থাকছে ‘নকিয়া-৬.২’। এছাড়াও ট্রিপল ক্যামেরা তো থাকছেই। দুটি ফোনই অক্টোবরের মাঝামাঝি নাগাদ মার্কেটে পাওয়া যাবে। আর তখনই এগুলোর দাম ঘোষণা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

তবে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) থেকেই বাজারে পাওয়া যাবে ফিচার ফোন ‘নকিয়া- ১০৫’। সিঙ্গেল সিমের জন্য দাম পড়বে এক হাজার ৩৯৯ টাকা। আর ডুয়াল সিমের জন্য দাম পড়বে এক হাজার ৪৯৯ টাকা।

দুই হাজার ৯৯ টাকায় ‘নকিয়া-১১০’ পাওয়া যাবে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে। ওসেন ব্লু  এবং ব্ল্যাক- এই দুই রঙে পাওয়া যাবে ডিভাইসটি। একই সময়ে বাজারে আসবে ‘নকিয়া-২২০’ও। ফিচার ফোন হলেও এটিতে আছে চতুর্থ প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক কানেকটিভিটি। এটির দাম ধরা হয়েছে তিন হাজার ৯৯৯ টাকা।

ফোরজি প্রযুক্তিসম্পন্ন আরেকটি ডিভাইসও থাকছে নকিয়ার পক্ষ থেকে। আকর্ষণীয় ফিচার ফ্লিপ সুবিধাসম্পন্ন ‘নকিয়া-২৭২০’ বাজারে আসবে নভেম্বরের প্রথম সপ্তাহে। এটির দাম নির্ধারিত হযেছে নয় হাজার ৫০০ টাকা।

আর সর্বশেষ ডিভাইস হিসেবে থাকছে ‘নকিয়া-৮০০’। বৈরী পরিবেশে সচল থাকা, ওয়াটার প্রুফ, টেকসই ও স্থায়ীত্ব এবং দীর্ঘ ব্যাটারিসম্পন্ন এই মডেলটি পাওয়া যাবে ডিসেম্বরের শুরুতে। দাম পড়বে ১০ হাজার ২৫০ টাকা।

অনুষ্ঠানে রাভি কুনওয়ার বলেন, বিগত বছরে গ্রাহকের কাছ থেকে পাওয়া ভালোবাসা ও সমর্থন বাংলাদেশকে সর্বদা আমাদের কাছে বিশেষ বাজার হিসেবে দাঁড় করিয়েছে। আমাদের আজকের উন্মোচিত ডিভাইসগুলোতে গ্রাহকদের দারুণ অভিজ্ঞতা হবে বলে আমরা আশা করছি। আমাদের ফোনগুলো সুরক্ষিত রাখার প্রতিশ্রুতির অংশ হিসেবে গ্রাহকরা পাচ্ছেন তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাঁচ এবং দুই বছরের অপারেটিং সিস্টেম আপডেট।

এইচএমডি গ্লোবাল বাংলাদেশের ব্যবস্থাপক ফারহান রশীদ বলেন, নকিয়া গ্লোবাল মার্কেটে শীর্ষ দশে চলে এসেছে। একইসঙ্গে বাংলাদেশে ফিচার ফোনে শীর্ষ পাঁচের একটি ব্র্যান্ড এখন নকিয়া। আমরা গ্রাহকদের এমন সমর্থনে অনুপ্রাণিত।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রকিবুল কবির এবং এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুর উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।