ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নতুন কলরেটে ট্যারিফ ঘোষণা করছে অপারেটররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
নতুন কলরেটে ট্যারিফ ঘোষণা করছে অপারেটররা বিটিআরসি ও মোবাইল অপারেটরগুলোর লোগো

ঢাকা: দেশের মোবাইল ফোন অপারেটরগুলোর জন্য একই কলরেট চালুর নির্দেশনার পর নতুন প্যাকেজ নির্ধারণ করছে টেলিকম কোম্পানিগুলো। গ্রাহকদের নতুন কলরেট জানিয়ে দেওয়ার পাশাপাশি বিভিন্ন প্যাকেজ ঘোষণা করা শুরু করেছে অপাটরেরা।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সোমবার (১৩আগস্ট) সব মোবাইলে প্রতি মিনিট সর্বোচ্চ ২ টাকা এবং সর্বনিম্ন ৪৫ পয়সা কলরেট নির্ধারণ করে দেয়। নতুন নির্দেশনার পর এক অপারেটর থেকে অন্য অপারেটরে কল করলে একই হারে ট্যারিফ প্রযোজ্য হবে।

রাত ১২টা ১টা মিনিট থেকেই নতুন কলরেট কার্যকর হয়েছে।
 
শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল এক বিবৃতিতে জানান, আমরা বিটিআরসির নির্দেশনা পেয়েছি এবং নির্দেশনা বাস্তবায়ন করছি।
 
অপারেটরগুলো তাদের ওয়েবসাইটে ও গ্রাহকদের এসএমএস করে নতুন নির্দেশনার কথা জানিয়ে দিচ্ছে। গ্রামীণফোন ওয়েবসাইটে তাদের নতুন ট্যারিফ ঘোষণা দিয়েছে। একটি জনপ্রিয় প্যাকেজ ৯৯ টাকায় শুধু গ্রামীণফোনে ৩০০ মিনিটের জায়গায় নতুন ট্যারিফে যে কোনো অপারেটরে ১৭৫ মিনিট দিচ্ছে অপারেটরটি। ওয়েবসাইটে বাংলালিংকও নতুন ট্যারিফ ঘোষণা করেছে। তবে রাষ্ট্রায়ত্ত টেলিটক সন্ধ্যা পর্যন্ত নতুন ট্যারিফ ঘোষণা দেয়নি।
 
এতোদিন একই অপারেটর বা অন নেট কলের জন্য প্রতি মিনিটে সর্বনিম্ন ২৫ পয়সা এবং অন্য অপারেটর বা অফ নেটে কথা বলার জন্য ৬০ পয়সা খরচ হতো। আর সর্বোচ্চ ট্যারিফ ছিল ২ টাকা।
 
আগে অন নেটে সব মিলে খরচ মিনিট প্রতি পড়তো ৪০ পয়সার মতো। আর অফ নেটে খরচ ছিল ৯০ পয়সা থেকে ১ টাকা ৪৫ পয়সা। নতুন নির্দেশনায় অন নেট কলের খরচ ৫ পয়সা বাড়লেও অফ নেট কলের খরচ প্রায় ৫০ পয়সা কমে যাবে।    
 
বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।