ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইসিটি খাত বাংলাদেশে ভালো সময় পার করছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
আইসিটি খাত বাংলাদেশে ভালো সময় পার করছে কর্মশালায় বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ছবি: বাংলানিউজ

নাটোর: আইসিটি খাত এখন বাংলাদেশে ভালো সময় পার করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (১০ আগস্ট) রাতে নাটোরের সিংড়া পৌরসভার কনফারেন্স রুমে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। সিংড়া উপজেলা প্রশাসন ও সিংড়া পৌরসভা এ কর্মশালার আয়োজন করে।

সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

পলক বলেন, ভিশন-২০২১ সাল সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মহাকাশে স্যাটেলাইট এবং ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হচ্ছে।  

বিশেষ অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ সিংড়া উপজেলার মডেলকে সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে জানিয়ে বলেন, বাংলাদেশ অনেক এগিয়েছে। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। মাথা পিছু আয় ৪৫০ ডলার থেকে এক হাজার ৮শ ডলারে পৌঁছেছে।
 
কর্মশালায় আরো বক্তব্য রাখেন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া উপজেলা চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো, পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, সিংড়া প্রেসক্লাবের সভাপতি এমরান আলী রানা, মজার স্কুলের পরিচালক চঞ্চল মাহমুদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৩১৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।