ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল থ্রিজি-ফোরজি সচল

ঢাকা: কারিগরি ত্রুটি কাটিয়ে থ্রিজি-ফোরজি মোবাইল ইন্টারনেট সচল হয়েছে। রোববার (০৫ আগস্ট) সন্ধ্যার পর থেকে মোবাইল গ্রাহকরা ইন্টারনেট ব্যবহার করতো পারছেন।

রোববার (০৫ আগস্ট) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) মো. জাকির হোসেন খাঁন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কারিগরি ত্রুটিতে’ সারা দেশে মোবাইল ইন্টারনেটে সমস্যা দেখা দিয়েছিল।

বিটিআরসি সেই ত্রুটি শনাক্ত করে সমাধান করেছে। পাশাপাশি এ সমস্যার জন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেছে বিটিআরসি।

এরআগে শনিবার (০৪ আগস্ট) সন্ধ্যা থেকে ‘কারিগরি ত্রুটিতে’ সারা দেশে থ্রিজি-ফোরজি মোবাইল ইন্টারনেট বিভ্রাট দেখা দিয়েছে বলে দাবি করেছিলো বিটিআরসি কর্তৃপক্ষ।

সপ্তাহব্যাপী ছাত্র আন্দোলনের মধ্যে শনিবার ইন্টারনেটের মাধ্যমে গুজব ছড়িয়ে পড়লে রাজধানীর জিগাতলায় সংঘর্ষ বাঁধে। ফেসবুকে ভিডিও পোস্ট করে গুজব ছড়ানোর অভিযোগ সন্ধ্যায় অভিনেত্রী নওশাবাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।
 
এরই মধ্যে সন্ধ্যার পর থেকে মোবাইল ইন্টারনেটে বিভ্রাট দেখা যায়। এরপর থেকে গ্রাহকরা মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। তবে সচল আছে ব্রডব্যান্ড কানেকশন।

মোবাইল ইন্টারনেট বন্ধ থাকায় মোবাইল অ্যাপসভিত্তিক সেবাগুলো ব্যবহার করতে পারছিলেন না গ্রাহকরা।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।