[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

ভিশন-২০৪১ আমাদের সমৃদ্ধির সোপান: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১০ ৫:৪২:২৪ পিএম
বক্তব্য রাখছেন জুনাইদ আহমেদ পলক 

বক্তব্য রাখছেন জুনাইদ আহমেদ পলক 

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভিশন-২০৪১ আমাদের সমৃদ্ধির সোপান। এটি এখন আর অবাস্তব কোনো কল্পকথা নয়, বরং অবশ্যম্ভাবী। এই দীর্ঘমেয়াদী পরিকল্পনা পর্যায়ক্রমে বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ পৌঁছে যাবে উন্নয়নের শীর্ষ স্থানে।

মঙ্গলবার (১০ জুলাই) দুপুর আড়াইটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত নাটোর ভিশন-২০৪১ প্রণয়ন উপলক্ষে জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে উন্নয়নের পথে উদ্বুদ্ধ করে উন্নয়নের মহাপরিকল্পনা ভিশন-২০৪১ উপহার দিয়েছেন। স্বল্পমেয়াদী, মধ্যমেয়াদী ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে যথাক্রমে ভিশন-২০২১, এসডিজি-২০৩০ এবং ভিশন-২০৪১ মেয়াদে এই মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। দেশের পরিকল্পনার সঙ্গে সংগতি রেখে জেলা প্রশাসন প্রণীত নাটোর ভিশন-২০৪১ বাস্তবায়ন করা হবে। দেশের ৬৪টি জেলার অনুসরণীয় ইতিবাচক দিকগুলো সম্পর্কে তথ্য সংগ্রহ করে নাটোর ভিশন-২০৪১ এর মধ্যে অন্তর্ভূক্ত করে এই পরিকল্পনায় বাস্তবায়ন করা হলে নাটোর হবে উন্নয়নের মডেল।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- নাটোর- ১ (লালপুর ও বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এনামুল হক, জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর সিরাজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাজ্জাকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক আল মামুন প্রমুখ।
 
এসময় বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে ৪৫টি মন্ত্রণালয়ের নাটোর জেলা ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা নাটোর ভিশন-২০৪১ উপস্থাপন করে উপস্থিত জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনদের মতামত গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভিশন-২০৪১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa