ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টেলিযোগাযোগ উন্নয়নে ইডটকো’র শেয়ার নিল গেটকো

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ১৫, ২০১৮
টেলিযোগাযোগ উন্নয়নে ইডটকো’র শেয়ার নিল গেটকো

ঢাকা: দেশের টেলিযোগাযোগ অবকাঠামোর উন্নয়ন সম্ভাবনা বৃদ্ধির উদ্দেশে গেটকো টেলিকমিউনিকেশনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে টেলিকম টাওয়ার কোম্পানি ইডটকো। এ চুক্তিতে ৩০ শতাংশ শেয়ারহোল্ডার এবং স্ট্রাটেজিক পার্টনার হিসেবে ইডটকো’র সঙ্গে একযোগে কাজ করবে গেটকো।

দেশের ক্রমবর্ধমান সংযোগ চাহিদা পূরণের লক্ষ্যে পরবর্তী প্রজন্মকে অবকাঠামো সেবা দিতে ইডটকো’র সঙ্গে যৌথভাবে কাজ করবে গেটকো’র অঙ্গপ্রতিষ্ঠান গ্রীনকন টাওয়ার কোম্পানি লিমিটেড। এটি সম্প্রতি ঘোষিত টাওয়ার শেয়ারিং লাইসেন্সের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।


 
ইডটকো’র চিফ এক্সিকিউটিভ সুরেশ সিধু বলেন, দেশব্যাপী ডিজিটাল সেবার ওপর বিশেষ গুরুত্বারোপ এবং ফোর-জি সেবা খাতে শিল্প বিনিয়োগ বৃদ্ধি করার মাধ্যমে বাংলাদেশ ব্যাপক উন্নতি লাভ করেছে। আর এতে টাওয়ার কোম্পানিগুলো হলো টেলিযোগাযোগ উন্নয়নের মেরুদণ্ড স্বরূপ। কেননা আমরাই যথাস্থানে যথোপযুক্ত অবকাঠামো নিশ্চিত করে থাকি। দেশের সর্বোচ্চ সংখ্যক নাগরিকদের ডিজিটাল ট্রান্সফর্মেশনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে দেশ যখন ‘ডিজিটাল বাংলাদেশ ২০২১’ ভিশনে এগিয়ে যাচ্ছে, তখন সংযোগ ও অবকাঠামো উদ্ভাবনকে ত্বরান্বিত করতে উপযুক্ত সমাধান নিয়ে আসার মাধ্যমে আমরা এই চুক্তির যাত্রাকে সচল রাখতে পারব বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ১৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।