ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো ফ্ল্যাগশিপ সিরিজের দুটি স্মার্টফোন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, মে ১১, ২০১৮
বাজারে এলো ফ্ল্যাগশিপ সিরিজের দুটি স্মার্টফোন ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন

স্মার্টফোনের সেলফি ক্যামেরা ফিচারে গুরুত্ব দিয়ে বাংলাদেশের বাজারে ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো নামে ফ্ল্যাগশিপ সিরিজের দুটি স্মার্টফোন নিয়ে এলো বিশ্বের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল।

বুধবার (৯ মে) রাজধানীর ওয়েস্টিন হোটেলে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে উন্মোচন করা হয় স্মার্টফোন দুটির। দেশজুড়ে টেকনো মোবাইলের ব্র্যান্ড আউটলেটের পাশাপাশি রিটেইল শপে পাওয়া যাবে ক্যামন এক্স, ক্যামন এক্স প্রো স্মার্টফোন।

টেকনো মোবাইলের ক্যামন সিরিজের ক্যামন আই স্মার্টফোনটি বাজারে ক্রেতা এবং গ্রাহকদের মধ্যে সাড়া ফেলতে সফল হয়। টেকনোর দাবি, ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো ক্যামন সিরিজের স্মার্টফোন জনপ্রিয়তায় নতুন মাত্রা যোগ করবে।

ক্যামন এক্স, এক্স প্রো উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজওয়ানুল হক, সিইও, ট্রানশান বাংলাদেশ লিমিটেড, শ্যামল সাহা, সিওও, ট্রানশান বাংলাদেশ লিমিটেড, মো. আসাদুজ্জামান, হেড অফ মার্কেটিং, ট্রানশান বাংলাদেশ লিমিটেড সহ টেকনো মোবাইলের সম্মানিত পরিবেশক এবং বিভিন্ন গণমাধ্যম থেকে আসা সাংবাদিকরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও জনাব রেজওয়ানুল হক। তিনি বলেন, ক্রেতা ও ভোক্তাদের পছন্দের সাথে হ্যান্ডসেটের দামের সামঞ্জস্য রেখে, টেকনো মোবাইলের উদ্ভাবনী পণ্যগুলি বাজারজাত করা হয়, যা সবসময় ব্যবহারকারীকে সর্বাধুনিক প্রযুক্তির সাথে সম্পৃক্ত রাখবে।

ক্যামন এক্স প্রো স্মার্টফোনে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে রয়েছে ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর যা প্রতিটি ক্যাপচারে ছবির স্পষ্টতা আরো বৃদ্ধি করবে। ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি (১৮:৯) ডিসপ্লের সাথে আছে ২.৫ডি গ্লাস, যা ব্যবহারকারীর অসাবধনতায় ক্ষতি এড়াতে ডিসপ্লে গার্ড হিসেবে কাজ করবে। ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ০৪ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি এবং ৩,৭৫০ এম এ এইচ ব্যাটারীর সমন্বয়ে ক্যামন এক্স এর পারফরমেন্স হবে দুর্দান্ত।

ক্যামন এক্স প্রো থেকে ক্যামন এক্স স্মার্টফোনে সেলফি ক্যামেরা, র‍্যাম এবং ইন্টারন্যাল মেমোরির ক্ষেত্রে থাকছে ভিন্নতা। ২০ মেগাপিক্সেল সেলফি, ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার কম্বিনেশনে, ০৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারন্যাল মেমোরি দিয়ে সাজানো হয়েছে ক্যামন এক্স স্মার্টফোনটি।

ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো উভয় মডেলের স্মার্টফোনেই ফেস আইডি প্রযুক্তি চালু করেছে টেকনো মোবাইল, যা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়েও দুততম সময়ে ফোন আনলক করতে ব্যবহার করা যাবে।  

উল্লেখ্য, ক্যামন এক্স প্রো এবং ক্যামন এক্স স্মার্টফোন দুইটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ২২,৯৯০ টাকা এবং ১৭৯৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ১০, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।