ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাত ১০টায় জানা যাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মে ৫, ২০১৮
রাত ১০টায় জানা যাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের দিন গোপালগঞ্জে হাইটেক পার্কের সাইট পরিদর্শন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

গোপালগঞ্জ: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের দিনক্ষণ জানা যাবে শনিবার (৫ মে) রাত ১০টায়। 

রকেট ফ্যানকন-৯ এর মাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে পাঠানো হবে। সেজন্য প্রাথমিক টেস্টরান সম্পন্ন হয়েছে।

এতে আমরা শতভাগ সফল হয়েছি। এখন যে কোনো সময় বঙ্গবন্ধু স্যালেলাইট উৎক্ষেপণ করা হবে। এটি আমাগী ৭ মেও হতে পারে অথবা দুই/একদিন পরেও হতে পারে। এটি এখন সময়ের ব্যাপার মাত্র, যোগ করেন মন্ত্রী।

শনিবার (৫ মে) বিকেলে গোপালগঞ্জে হাইটেক পার্কের সাইট পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দ্রুততম সময়ে গোপালগঞ্জে হাইটেক পার্ক নির্মাণ করা হবে। ফলে এখানে বিপুল সংখ্যক লোক কাজ করার সুযোগ পাবেন। অসংখ্য বিনিয়োগকারী আসবেন। ফলে এ অঞ্চলের মানুষের ভাগ্যে পরিবর্তন ঘটবে।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাসির উদ্দিন, হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সৈয়দ মেহদী হাসান, গোপালগঞ্জের পুলিশ ‍সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শান্তি মনি চাকমাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদেশে ১২টি হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের আওতায় গোপালগঞ্জেও একটি হাইটেক পার্ক নির্মিত হবে। আর গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এটি নির্মাণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ০৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।