[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

টেলিটকের ফোর-জি ৩ মাস পর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৪ ৬:৫৩:২৪ পিএম
মোস্তাফা জব্বার

মোস্তাফা জব্বার

ঢাকা: টেলিটকের ফোর-জি সেবা আগামী দুই থেকে তিন মাস পর পাওয়া যাবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময়ের মধ্যে বিনিয়োগ পেলে টেলিটকের জন্য ফোর-জি সেবা শুরু করা যাবে বলেও জানান তিনি।

রোববার (০৪ মার্চ) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের মন্ত্রী বলেন, অন্যান্য বেসরকারি অপারেটরের মতো টেলিটকের বিনিয়োগ নেই। আগে কিছু বিনিয়োগের ব্যবস্থা করি।

গত ১৯ ফেব্রুয়ারি গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের কাছে ফোর-জি লাইসেন্স হস্তান্তর করে সরকার। এরই মধ্যে টেলিটক ছাড়া বাকি অপারেটরগুলো ফোর-জি চালু করেছে। কেবল শুরু করতে পারেনি টেলিটক।

টেলিটকের ফোর-জি চালু করতে তিন-চার মাস সময় লাগবে জানিয়ে মন্ত্রী বলেন, এই সময়ের মধ্যে প্রজেক্ট বাস্তবায়ন করা এবং বিনিয়োগের জন্য আলোচনার পর্যায়ে আছে। আগামী দুই-তিন মাসের মধ্যে এ সংক্রান্ত রেজাল্ট পাওয়া যাবে।

টেলিযোগাযোগ মন্ত্রণালয় জানায়, টেলিটকের জন্য চয়শ’ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। এই প্রকল্পের মাধ্যমে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণসহ আনুষঙ্গিক কাজ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৮
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa