[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

খুলনায় ফোর-জি সেবা চালু করলো গ্রামীণফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৫ ৩:১৫:৪৩ পিএম
খুলনায় আনুষ্ঠানিকভাবে চালু হলো ফোর-জি সেবা

খুলনায় আনুষ্ঠানিকভাবে চালু হলো ফোর-জি সেবা

খুলনা: খুলনায় আনুষ্ঠানিকভাবে ফোর-জি (চতুর্থ প্রজন্ম) ইন্টারনেট সেবা চালু করেছে গ্রামীণফোন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মহানগরীর একটি অভিজাত হোটেলে কেক কেটে ফোর-জি’র যাত্রার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে গ্রামীণফোনের চিফ টেকনোলজি অফিসার রাদে কোভাসেভিচ আনুষ্ঠানিকভাবে ফোর-জি চালুর ঘোষণা দেন। গ্রামীণফোনের হেড অব প্রোডাক্ট সৌরভ প্রকাশ এবং খুলনা বিজনেস সার্কেল প্রধান নাফিজ ইমতিয়াজ এসময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বর্তমানে খুলনার শিববাড়ী মোড় এবং সোনাডাঙ্গা এলাকায় ফোর-জি সেবা চালু হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে খুলনার আরো এলাকা ফোর-জি কাভারেজের আওতায় আসবে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা এবং রাজশাহীর কিছু এলাকাতেও ফোর-জি চালু আছে। বেশিরভাগ বিভাগীয় শহরে শিগগিরই ফোর-জি সেবা চালু হবে। আগামী ছয় মাসের মধ্যেই সব জেলা শহরে চতুর্থ প্রজন্মের সেবা পৌঁছে যাবে। 

অনুষ্ঠানে গ্রামীণফোনের চিফ টেকনোলজি অফিসার রাদে কোভাসেভিচ বলেন, গ্রামীণফোন খুলনার গ্রাহকদের জন্য সেরা সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ, ফোর-জি’র ক্ষেত্রেও এর কোনো ব্যাতিক্রম হবে না। খুলনার মানুষ, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসাগুলো ফোর-জি চালু হওয়ায় বিপুলভাবে উপকৃত হবে।

গ্রামীণফোনের হেড অব প্রোডাক্ট সৌরভ প্রকাশ বলেন, ফোর-জি খুলনার ডিজিটালাইজেশনকে আরো এগিয়ে দেবে এবং গ্রামীণফোন তার আধুনিক নেটওয়ার্ক ও সেরা ফোর-জি সেবা নিয়ে এতে সহায়তা দেবে।

তিনি বলেন, ফোর-জি সেবা বিস্তারের সঙ্গে সঙ্গে নেটওয়ার্কের আধুনিকায়নের ফলে গ্রাহকরা এইচডি ভিডিও, লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল আর দ্রুতগতির ডাউনলোড উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa