ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

চাঁদপুরে ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
চাঁদপুরে ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে শহরের ইলিশ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য ও মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই পরিচালক (ইনোভেশন) মো. মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী সেবাকে হাতের মুঠোয় নিয়ে আসার জন্য ডিজিটাল উদ্ভ‍াবনী তৈরি করেছেন। ডিজিটাল কর্মকাণ্ডে বাংলাদেশ এখন অনেক এগিয়ে রয়েছে। আর যে পরিবর্তন ঘটেছে, তা শুধু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর কারণে। তিনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন পূরণে কাজ করছেন। মানুষ আগে কখনো চিন্তা করেনি সবকিছু হাতের নাগালে এবং এতো সহজে সেবা পাবেন।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাসের সঞ্চালনায় মেলায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মইনুল হাসান প্রমুখ।

এসয়ম জেলা শিক্ষা কর্মকর্তা মো. ইউনুস ফারকী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, হাজীগঞ্জ উপজেলার ইউএনও বৈশাখী বড়ুয়া, কচুয়া উপজেলার ইউএনও নীলিমা আফরোজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা বাবুসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেলায় সরকারি ও বেসরকারি ৫২টি স্টল রয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মাধ্যমে মেলা শেষ হবে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।