[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

ফোর-জি সেবা নিয়ে আসছে গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ১০:০৭:১৪ পিএম
গ্রামীনফোনের সংবাদ সম্মেলন

গ্রামীনফোনের সংবাদ সম্মেলন

ঢাকা: উচ্চ ক্ষমতাসম্পন্ন নেটওয়ার্কের ৪-জি সেবা নিয়ে আসছে গ্রামীণফোন। বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন আয়োজিত স্পেকট্রাম নিলামে প্রতি মেগাহার্জ ৩১ মিলিয়ন মার্কিন ডলার হারে ৫ মেগাহার্জ বেতার তরঙ্গ কিনেছে গ্রামীণফোন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি এ কথা জানান।

তিনি বলেন, আমাদের প্রযুক্তি নিরপেক্ষে স্পেকট্রামের সঙ্গে নতুন এ স্পেকট্রাম যোগ হওয়ায় গ্রামীণফোন দেশের সবচেয়ে আধুনিক নেটওয়ার্কের মাধ্যমে উচ্চ ক্ষমতাসম্পন্ন ৪-জি সেবা দিতে সক্ষম।

১৮০০ মেগাহার্জ ব্যান্ড ৪-জি/এলটিই বিস্তারে সবচেয়ে কার্যকরী স্পেকট্রাম এবং গ্রামীণফোনের নতুন ক্রয়তার শীর্ষস্থানকে আরো জোরদার করেছে। এর আগে প্রতিষ্ঠানটি তার সম্পূর্ণ ২-জি স্পেকট্রাম এর জন্য ২-জি প্রযুক্তি নিরপেক্ষতা চেয়ে আবেদন করে এবং রেগুলেটরের অনুমতি লাভ করে।

সিইও মাইকেল ফোলি বলেন, গ্রামীণফোন তার নেটওয়ার্কের আধুনিকায়ন করেছে, ফলে গ্রামীণফোনের গ্রাহকরা নিরবচ্ছিন্ন এইচডি ভিডিও ও লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল এবং দ্রুতগতির ডাউনলোড করতে পারবেন। গ্রামীণফোনের আধুনিক নেটওয়ার্ক উপভোগ করার জন্য গ্রাহকদের তাদের ৩-জি সিম পরিবর্তন করে ৪-জি করতে হবে।

এসময় সিইও বিটিআরসি, টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারকে সাফল্যের সঙ্গে স্পেকট্রাম নিলাম শেষ করার জন্য ধন্যবাদ জানান এবং সারাদেশে একটি মানসম্পন্ন ৪-জি নেটওয়ার্ক বিস্তারে সহায়তা কামনা করেন।

তিনি আরো বলেন, এ নিলাম আয়োজন করে সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে আরো এক ধাপ এগিয়ে গেল। আমরা আশা করবো যে- সফলভাবে ৪-জি বিস্তার এবং এর ব্যবসায়ীক সাফল্য নিশ্চিত করতে তারা যৌক্তিক নীতি গ্রহণ করবেন।

গ্রামীণফোন উন্নততর নেটওয়ার্ক এবং মানসম্পন্ন সেবার জন্য সবসময় পরিচিত একথা পুনরায় উল্লেখ করে তিনি বলেন, যখন আমরা ৪-জি চালু করবো তখনো আমরা গ্রাহকের অভিজ্ঞতার বিষয়ে কোনো ছাড় দেব না।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa