[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ ফাল্গুন ১৪২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ফোর-জি সেবা ১৯ ফেব্রুয়ারি থেকে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৯:০৮:৫৭ পিএম
...

...

ঢাকা: তরঙ্গ নিলামের পর আগামী ১৯ ফেব্রুয়ারি (সোমবার) লাইসেন্স হস্তান্তর শেষে ওইদিনই মিলবে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা (ফোর-জি)। 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন কর্মকর্তা বাংলানিউজিকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

২১ তারিখের পরিবর্তে ১৯ ফেব্রুয়ারি ফোর-জি চালুর বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, এর আগে ২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) লাইসেন্স হস্তান্তর শেষে ২১ ফেব্রুয়ারি (বুধবার) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফোর-জি ইন্টারনেট সেবা শুরুর কথা বলা হয়। কিন্তু বিকেলে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে। 

** ২১ ফেব্রুয়ারি থেকে ফোর-জি সেবা

এর আগে রাজধানীর ঢাকা ক্লাবে দুই ব্যান্ডে তরঙ্গ নিলাম অনুষ্ঠিত হয়। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
নিলোমে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি ও বাংলালিংকের সিইও এরিক অসের নেতৃত্বে প্রতিনিধি দল অংশ নেয়।

এতে অংশ নিয়ে চর্তুথ প্রজন্মের ইন্টারনেট সেবার জন্য গ্রামীণফোন ও বাংলালিংক ১৫ দশমিক ৬ মেগাহার্জ তরঙ্গ কিনেছে।
 
১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ কিনেছে গ্রামীণফোন। আর ২১০০ মেগাহার্টজে ৫ মেগাহার্জ ও ১৮০০ মেগাহার্জ ৫ দশমিক ৬ মেগাহার্টজ তরঙ্গ বাংলালিংক কিনেছে। 

এর আগে প্রযুক্তি নিরপেক্ষতায় সরকারের আয় হয় এক হাজার ৪২৫ কোটি টাকা। ১০ শতাংশ ভ্যাট ধরে ১৫ দশমিক ৬ মেগাহার্জ তরঙ্গ ও প্রযুক্তি নিরপেক্ষতায় সরকারের আয় হলো পাঁচ হাজার ২৬৮ কোটি ৫১ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
আইএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa