[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮

bangla news

রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১২ ৬:৫৯:১৮ পিএম
সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি)। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে ওই দিন বিকেলে এ মেলার উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসনের পক্ষ থেকে মেলার ব্যাপার বিস্তারিত তথ্য তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসিমা খাতুন।

এসময় জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্ব সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার তাসনিম জাহান, শারমিন আক্তার, ইকবাল হাসান, কামাল হোসেন, রনী খাতুন প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসিমা খাতুন বলেন, রাজশাহী কলেজ মাঠ প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি-বেসরকারি ৭০টি প্রতিষ্ঠান তাদের সেবা প্রদর্শন করবে। সেবার ধরণ হিসেবে এবারই প্রথম মেলার স্টলগুলোকে নির্দিষ্ট প্যাভিলিয়নে ভাগ করে রাখা হবে।

এর মধ্যে প্যাভিলিয়ন-১ এ থাকবে ই-সেবাসমূহ। প্যাভিলিয়ন-২ এ থাকবে ডিজিটাল সেন্টার, পোস্ট ই-সেন্টার, ফিন্যান্সিয়াল ইনক্লুশন ও ব্যাংক। আর প্যাভিলয়ন-৩ এ থাকবে অর্থনৈতিক প্রবৃদ্ধি।

এর মধ্যে রয়েছে জেলা ব্র্যান্ডিং, দক্ষতা উন্নয়ন, কর্মসংস্থান এবং রুরাল ই-কমার্স। শিক্ষা সংশ্লিষ্ট স্টলগুলো থাকবে প্যাভিলিয়ন-৪ এ। এছাড়া প্যাভিলিয়ন-৫ এ থাকবে তরুণ উদ্ভাবকদের উদ্ভাবিত জিনিসপত্র। চলবে প্রতিযোগিতাও। ‘ইনোভেথন’ নামের আকর্ষণীয় এ প্রতিযোগিতায় রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ১০টি নাগরিক সমস্যার সমাধানের জন্য তাদের উদ্ভাবিত প্রকল্প নিয়ে অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa